সাতক্ষীরায় প্রতিবন্ধীতা বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পটগান


296 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় প্রতিবন্ধীতা বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পটগান
ডিসেম্বর ১৯, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
সারাদেশের ন্যায় সাতক্ষীরাতে প্রতিবন্ধী ব্যক্তিদের উৎপাদিত পন্যের প্রদর্শনী ও বিক্রয়ের জন্য ট্যুরিজম এন্ড ডিজএ্যাবিলিটি মোবাইল মেলা ও প্রতিবন্ধীতা বিষয়ক সাংস্কৃতিক অনুষ্ঠান ও পটগান অনুষ্ঠিত হয়েছে। শনিবার (১৯ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে প্রতিবন্ধী ব্যক্তিদের উৎপাদিত পণ্যের প্রদর্শনী ও বিক্রয়ের জন্য ট্যুরিজম এন্ড ডিজএ্যাবিলিটি মোবাইল মেলার আয়োজন করে ডিজএবল্ড রিহাবিলিটেশন এন্ড রিসার্চ এসোসিয়েশন (ডিআরআরএ)। মানুষের জন্য ফাউন্ডেশনের সহযোগিতায় এ মেলা ও সাংস্কৃতিক প্রতিযোগিতা অনুষ্ঠানে প্রতিবন্ধীরা পটগান, নৃত্য ও সঙ্গীত পবিবেশন করে।
প্রতিবন্ধীতা বিষয়ক সাংস্কৃতিক প্রতিযোগিতায় আগত দর্শকদের চোখ মঞ্চে নিবদ্ধ। প্রতিবন্ধীতা বিষয়ক সঙ্গীত ও পটগান পরিবেশন করছেন প্রতিবন্ধী শিল্পীরা। পটগানের কথা সুর আর চিত্রে উঠে আসে প্রতিবন্ধীদের প্রতি আমাদের করণীয়। একটু মমতা পেলে তারাও প্রমাণ করতে পারে তাদের যোগ্যতা।
এসময় উপস্থিত ছিলেন ডিআরআরএ’র জেলা ম্যানেজার আনজির হোসেন, রেড প্রকল্পের সমন্বয়কারী সিরাজুল ইসলাম, মানব কল্যাণ সংস্থার আবুল হোসেন, ডিএম আবুল হোসেন, ডিআরআরএ’র প্রকল্প সুপারভাইজার জিএম নুরুন্নবী হাসান, মুজিবুর রহমান, ডলি খাতুন, সজিত, মতিউর রহমান, মনিরুল, শিহাব, ফরিদুল প্রমুখ।