সাতক্ষীরায় প্রথম দিনের এস.এস.সি পরীক্ষা সম্পন্ন : অনুপস্থিত ১৪৭


263 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় প্রথম দিনের এস.এস.সি পরীক্ষা সম্পন্ন : অনুপস্থিত ১৪৭
ফেব্রুয়ারি ২, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরায় কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে প্রথম দিনের এস.এস.সি পরীক্ষা শেষ হয়েছে। সাতক্ষীরা জেলায় ৪২টি কেন্দ্রের অধীনে প্রথম দিনের পরীক্ষায় ২৬ হাজার ৯৬২ জন পরীক্ষার্থী পরীক্ষায় অংশ নেওয়ার কথা থাকলেও ১৪৭ জন অনুপস্থিত ছিল। তবে কোন শিক্ষার্থী বা শিক্ষক বহিস্কার হয়নি।

শনিবার (০২ ফেব্রুয়ারি) সকালে সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় ও সাতক্ষীরা টাউন গালস্ হাইস্কুলসহ কয়েকটি পরীক্ষা কেন্দ্র পরিদর্শণ করেন। এসময় তিনি এস এস. সি পরীক্ষা কেন্দ্রে দায়িত্বরত কর্মকর্তাদের সাথে কথা বলেন। সুষ্ঠ ও শান্তিপূর্ণ ভাবে পরীক্ষা সম্পর্ন্নের নির্দেশ দেন।’

এবারের এস. এস. সি পরীক্ষায় জেলার ২৪টি কেন্দ্রে ১৬ হাজার ৭০৮জন পরীক্ষার্থীর মধ্যে উপস্থিত ছিল ১৬ হাজার ৬৬২ জন এবং অনুপস্থিত ছিল ৪৬ জন। দাখিল ১১টি কেন্দ্রে পরীক্ষার্থী ৪ হাজার ৮৫১ জন। এর মধ্যে উপস্থিত ছিল ৪ হাজার ৭৫৭ জন এবং অনুপস্থিত ছিল ৯৪ জন। ভোকেশনাল শাখায় ৭টি কেন্দ্রে ১ হাজার ৩৬ জনের মধ্যে অনুপস্থিত ছিল ৭ জন। এস.এস.সি পরীক্ষা কেন্দ্রের ৫০০ গজের মধ্যে পরীক্ষার্থী ছাড়া জনসাধারণের প্রবেশ নিষিদ্ধ ঘোষণা করেছে সাতক্ষীরা প্রশাসন। এছাড়াও পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন করতে সাতক্ষীরা জেলা প্রশাসন অনেক কঠোর ব্যবস্থা গ্রহণ করেছে। পরীক্ষায় সংশ্লিষ্ট কোন ব্যক্তি পরীক্ষার নীতিমালার বাইরে কাজ করলে সংশ্লিষ্ট ব্যক্তিকে গ্রেফতারের নির্দেশ ও দেয়া হয়েছে। সে জন্য কোন শিক্ষক ও শিক্ষার্থী বহিস্কারের খবর পাওয়া যায়নি।

#