সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা মামলার বাদি আর নেই


240 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় প্রধানমন্ত্রীর গাড়িবহরে হামলা মামলার বাদি আর নেই
মার্চ ২৮, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

সাতক্ষীরার কলারোয়ায় তৎকালীন বিরোধী দলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদি বীর মুক্তিযোদ্ধা যুদ্ধকালিন কমান্ডার মোসলেম উদ্দিন আর নেই (ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাহি রাজিউন)। আজ রোববার ভোরে কলারোয়ায় নিজ বাড়িতে তিনি ইন্তেকাল করেছেন। তার বয়স হয়েছিল ৭৩ বছর। বার্ধক্যজনিত নানা রোগ জটিলতায় ভুগছিলেন তিনি। প্যারালাইসড অবস্থায় তিনি দীর্ঘদিন শয্যাশায়ী ছিলেন। ১৯৭১ এ মহান মুক্তিযুদ্ধ চলাকালে তিনি ৮ নম্বর সেক্টরে যুদ্ধকালিন কমান্ডারের দায়িত্ব পালন করেন। তখন থেকে তিনি মোসলেম কমান্ডার নামে পরিচিত ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী সাতক্ষীরা জেলা পরিষদ সদস্যা রোকেয়া মোসলেম, একমাত্র ছেলে কলারোয়া পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বদরুজ্জামান বিপ্লব ও মেয়ে কাজিরহাট ডিগ্রি কলেজের সহকারী অধ্যাপক সুরাইয়া ইয়াসমিন রতœাসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুনগ্রাহী রেখে গেছেন। তার মৃত্যুর খবরে জেলাব্যাপী শোকের ছায়া নেমে এসেছে।
তিনি ছিলেন কলারোয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক। তাকে শেষবারের মতো দেখার জন্য মুক্তিযোদ্ধা, অগনিত শুভাকাংখী, রাজনৈতিক সহকর্মী ও সমাজের সকল স্তরের মানুষ তার বাড়িতে সমবেত হয়েছেন। আজ আছর বাদ তাকে রাষ্ট্রীয় মর্যাদায় গার্ড অব ওনার প্রদান করা হবে। এরপর জানাযা শেষে তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
প্রয়াত মুক্তিযোদ্ধা কমান্ডার মোসলেমউদ্দিন ২০০২ সালের ৩০ আগস্ট কলারোয়ার তৎকালিন বিরোধী দলীয় নেত্রী বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলার বাদি ছিলেন। দীর্ঘ ১৯ বছর পর গত ৪ ফেব্রুয়ারি সে মামলার বিচার সম্পন্ন হয়েছে। এতে বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য হাবিবুল ইসলাম হাবিবসহ ৫০ জনের বিভিন্ন মেয়াদে কারাদন্ড দেয়া হয়েছে।

#