সাতক্ষীরায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি সভাপতিদের সমন্বয় সভা


392 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি সভাপতিদের সমন্বয় সভা
মার্চ ২৩, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আাব্দুর রহমান,সাতক্ষীরা ::
প্রাথমিক শিক্ষায় স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে সাতক্ষীরায় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও এসএমসি সভাপতিদের সমন্বয় সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্পতিবার (২৩ মার্চ) সাতক্ষীরা জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে সচেতন নাগরিক কমিটি (সনাক) এ সমন্বয় সভার আয়োজন করে। সভায় সনাক সভাপতি ড. দিলারা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম. এহেতেশামূল হক। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সনাক শিক্ষা উপ কমিটির আহবায়ক প্রফেসর আব্দুল হামিদ, প্রাক্তণ জেলা শিক্ষা অফিসার ও সনাক সদস্য কিশোরী মোহন সরকার, সদর উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মুুহাম্মদ ওবায়দুল্যাহিল আসলাম, সহকারি উপজেলা শিক্ষা অফিসার ভূধর চন্দ্র সানা, এস.এম মঈনুল ইসলাম, এসএমসি কমিটির সভাপতি ইমদাদুল হক, প্রধান শিক্ষক করুনা বালা, বজলুর রহমান প্রমুখ। বক্তারা বলেন, ‘প্রাথমিক শিক্ষায় স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি এবং মানসম্মত শিক্ষা নিশ্চিতকরণে বিদ্যালয়ে শিক্ষকদের নিয়মিত ও সময়মত উপস্থিতি, আনন্দঘন পরিবেশে পূর্ণসময় শিক্ষার্থীদের পাঠদান, ঝরে পড়া ও পুনরাবৃত্তি রোধ, প্রয়োজনীয় বেঞ্চ, বিশুদ্ধ খাবার পানি ও টয়লেট সুবিধা নিশ্চিতকরণ, মা ও অভিভাবকদের সচেতনতা বৃদ্ধি, তথ্যের অবাধ প্রবাহ, এসএমসি’র সক্রিয় ভুমিকা এবং স্থানীয় উদ্যোগ গ্রহণ করতে হবে।’ সভায় প্রাথমিক শিক্ষায় টিআইবি ও সনাক কার্যক্রম এবং বদ্দিপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের মানোন্নয়নে সনাক কার্যক্রম ও সফলতা’ শীর্ষক উপস্থাপনা করেন টিআইবির প্রোগ্রাম ম্যানেজার রাজেশ কুমার অধিকারী।
এসময় সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস সদস্য উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন এরিয়া ম্যানেজার আবুল ফজল মো. আহাদ।