সাতক্ষীরায় প্রি-পেইড মিটারে অভিনব চুরি : গ্রাহকের দুই বছরের জেল


421 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় প্রি-পেইড মিটারে অভিনব চুরি : গ্রাহকের দুই বছরের জেল
আগস্ট ৬, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকো’র বিশেষ অভিযানে প্্ির-পেইড মিটারে অবৈধভাবে অভিনব কায়দায় ডিজিটাল চুরির দায়ে এক বিদ্যুৎ গ্রাহককে দুই বছরের জেল, জরিমানা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছে।

মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় সাতক্ষীরা জেলা শহরের কাটিয়া নারকেলতলাস্থ মো. সামছুজ্জামানের বাড়িতে এ অভিযান চালানো হয়। এব্যাপারে সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকো’র নির্বাহী প্রকৌশলী মো. হাবিবুর রহমান জানান, বিদ্যুৎ গ্রাহক মো. সামছুজ্জামানের বাড়িতে মোট ০৬টি প্রিপেইড মিটার আছে এর মধ্যে ৫০২৫০০৫৯১২৩ ও ৫০২৫০০৫৯১২৬ নং মিটার দুটিতে পরীক্ষা করে দেখা যায় গত ইং-১৯/০৬/১৯ তারিখে প্রিপেইড মিটার দুটি খুলে অভিনব কায়দায় বিদ্যুৎ চুরির কারুকাজ করা হয়েছে।

বাড়িতে চলছে এসি, ফ্রিজ, ওভেন, হিটার, রাইস কুকার ব্যবহার করে ও মিটারে টাকা রিচার্জ করা লাগছেনা। এভাবেই দিনের পর দিন ডিজিটাল চুরি করে আসছে। বিগত ৩ বছর পূর্বে একই ব্যক্তির বাড়িতে মিটারে বিদ্যুৎ চুরির দায়ে জরিমানা ও বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করা হয়েছিল। সাতক্ষীরা বিদ্যুৎ সরবরাহ ওজোপাডিকো’র বিশেষ অভিযানে প্রিপেইড মিটারে অবৈধভাবে অভিনব কায়দায় ডিজিটাল চুরির দায়ে বিদ্যুৎ গ্রাহক মো. সামছুজ্জামানকে বিদ্যুৎ চুরি আইনে দুই বছরের জেল প্রিপেইড মিটারটিতে ১লক্ষ ২৭ হাজার ৭শ’৫৪ টাকা এবং আরো একটি মিটারে ৬৪ হাজার ৪শ’৫৪ টাকা জরিমানা করা হয়েছে।

তিনি আরো বলেন, বিদ্যুতের সিস্টেম লসের কারণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রিপেইড মিটার ব্যবস্থা চালু করেছেন। বর্তমানে কোন বিদ্যুতের লোড সেডিং নেই। দু’একটা প্রিপেইড মিটারে অভিযোগ পাওয়া যাচ্ছে। এ ব্যাপারে চিহ্নিত করে পর্যায়ক্রমে ব্যবস্থা গ্রহণ করা হবে। আমরা স্বচ্ছ ও জবাবদিহিতার মধ্য দিয়ে সার্বক্ষণিক বিদ্যুৎ সেবা দেওয়ার লক্ষ্যে কাজ করে যাচ্ছি।

#