সাতক্ষীরায় বরশিতে ধরা পড়ল ৮ কেজির কোরাল


235 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বরশিতে ধরা পড়ল ৮ কেজির কোরাল
জুন ১৯, ২০২২ আশাশুনি ফটো গ্যালারি
Print Friendly, PDF & Email

আকরামুল ইসলাম ::

সাতক্ষীরার আশাশুনি উপজেলার কুড়িকাউনিয়া লঞ্চঘাট এলাকায় কপোতাক্ষ নদীতে বরশিতে ধরা পড়েছে ৮ কেজি ওজনের কোরাল মাছ। রোববার (১৯ জুন) সকাল সাড়ে ১০টার দিকে মাছটি পেয়েছেন মৎস্যজীবী নুর ইসলাম মোড়ল।

কুড়িকাউনিয়া গ্রামের মৎস্যজীবী নুর ইসলাম মোড়ল জানান, আমি নদীতে জাল-বরশি ফেলে মাছ ধরে জীবিকা নির্বাহ করি। আজ সকালে নদীতে বরশি দিয়ে মাছ ধরছিলাম। হঠাৎ ভেটকি (কোরাল) মাছটি ধরা পড়ে। মাছটি বাড়িতে পুকুরে রেখেছি। আগামীকাল (সোমবার) সকালে প্রতাপনগর বাজারে নিয়ে বিক্রি করব।

আশাশুনি উপজেলার সমাজসেবক তৌষিকে কাইফু জানান, আমাদের সামনে দিয়েই মাছ ধরতে যান নুর ইসলাম। আধা ঘণ্টার মধ্যেই বড় মাছ পেয়েছেন। মাছটি ওজন দিয়ে দেখা গেছে আট কেজি। মাছটি ক্রয় করার জন্য বিভিন্ন মানুষ যোগাযোগ শুরু করেছেন। তারা প্রতি কেজি ৮০০ টাকা দিতে চাইছেন।

তবে মাছটি যিনি নদী থেকে পেয়েছেন তিনি সকালে হাটে তুলে বিক্রি করতে চান। মাছটি এখন তার বাড়িতে পুকুরে রেখেছেন। বড় এ মাছটি এখনো জীবিত রয়েছে।

প্রতাপনগর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু দাউদ ঢালী বলেন, নুর ইসলাম মোড়ল নামে একজন মৎস্যজীবী বরশি দিয়ে বড় একটি ভেটকি (কোরাল) মাছ ধরেছেন বলে জেনেছি। তবে আমি এখনো দেখিনি।

#