সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে সোমবার থেকে শুরু হচ্ছে ডিজিটাল মেলা


313 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে সোমবার থেকে শুরু হচ্ছে ডিজিটাল মেলা
সেপ্টেম্বর ৬, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল হক :
‘উন্নয়নের পাসওয়ার্ড আমাদের হাতেই’ স্লোগানে বর্ণাঢ্য আয়োজনে সাতক্ষীরায় সোমবার থেকে  শুরু হতে যাচ্ছে দুই দিনব্যাপী ডিজিটাল মেলা। মেলায় শিক্ষার্থী ও শিক্ষকদের বিভিন্ন প্রতিযোগিতাসহ থাকছে ফ্রি-ল্যান্সিং ও ইন্টারনেট ব্যবহারের উপর প্রশিক্ষণ।

জ্ঞানভিত্তিক আলোকিত মুক্ত সমাজ বিনির্মাণে সোমবার সকাল সাড়ে ১০ টায় মেলার উদ্বোধন করবেন খুলনা বিভাগীয় কমিশনার মো: আবদুস সামাদ।

রোববার সকাল ১১ টায় সদর উপজেলা ডিজিটাল প্রশিক্ষণ কাম সম্মেলন কক্ষে মিট দ্যা প্রেস অনুষ্ঠানে এসব তথ্য জানানো হয়।

মিট দ্যা প্রেস অনুষ্ঠানে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আসাদুজ্জামান বাবুর সভাপতিত্বে অতিথি ছিলেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু অহমেদ। অনুষ্ঠানে লিখিত বক্তব্য রাখেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ আব্দুল সাদী।

বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, সহকারী প্রোগ্রামার মিতুল কান্তি দাশ, বাংলাদেশ টেলিভিশনের সাতক্ষীরা প্রতিনিধি মোজাফফার রহমান প্রমুখ। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইচ চেয়ারম্যান কোহিনুর ইসলাম।

মিট দ্যা প্রেসে অনুষ্ঠানে বলা হয়, বাংলাদেশ ইন্টারনেট সপ্তাহ উপলক্ষ্যে সদর উপজেলা পরিষদ মিলনায়তনে ৭ ও ৮ সেপ্টম্বর ডিজিটাল মেলা অনুষ্ঠিত হবে। জ্ঞান ও তথ্য-প্রযুক্তিভিত্তিক সমাজ বিনির্মাণে মেলায় ১৮টি স্টল রাখা হয়েছে। প্রয়োজনে স্টল বাড়ানো হবে।

মেলায় শিক্ষার্থীদের জন্য ৭ সেপ্টেম্বর বিকেল ৩টায় আইসিটি ও বিজ্ঞান বিষয়ক কুইজ এবং ৮ সেপ্টেম্বর সকাল সাড়ে ৯ টায় চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। সকাল সাড়ে ১০টায় ফ্রিল্যান্সিং বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হবে। অন্যদিকে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষকদের মধ্যে মাল্টিমিডিয়া কনটেন্ট প্রস্তুতকরণ প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে আজ দুপুর ২টায়।

মিট দ্যা প্রেসে আরো বলা হয়, সদর উপজেলার ওয়েবসাইট রয়েছে। সেখানে মামলার তথ্য, সায়রাত ইজারা তথ্য ও সম্ভব্য রক্তদাতাদের তালিকা সংযোজন করা হয়েছে। উপজেলার ২৬টি সরকারি অফিস প্রধানদের বিনামূল্যে পিসি ট্যাব বিতরণ করা হয়েছে।