সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকী


524 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হলো বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকী
মার্চ ১৫, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শেখ মাহাবুব / আশরাফুল আলম ::
বাংলাদেশের সার্বাধিক প্রচারিত দর্শক নন্দিত কোটি মানুষের দৈনিক বাংলাদেশ প্রতিদিনের ৮ম বর্ষে পদার্পন উপলক্ষে সাতক্ষীরায় আলোচনা সভা ও কেক কাটার মধ্যদিয়ে বাংলাদেশ প্রতিদিনের প্রতিষ্ঠা বার্ষিকি পালিত হয়েছে।

আজ বুধবার বেলা ১১ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সম্মেলন কক্ষে পত্রিকাটির প্রতিনিধি মনিরুল ইসলাম মনি’র সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যদেন সাতক্ষীরা-১ আসনের এমপি এ্যাড: মুস্তফা লুৎফুল্লাহ।

এসময় তিনি বলেন বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের মধ্যদিয়ে বাংলাদেশ প্রতিদিন এখন কোটি মানুষের হৃদয়ে পাঠক নন্দিত পত্রিকা হিসাবে স্থান করে নিতে সক্ষম হয়েছে। মুক্তিযুদ্ধ, এদেশের ইতিহাস-ঐতিহ্য,কৃস্টিকালচার,কৃষি,বিজ্ঞান ও তথ্য প্রযুক্তি, উন্নয়ন,সমস্যা ও সম্ভাবনা, পুলিশের অনিয়ম, সন্ত্রাস-দূর্নীতি, অর্থনীতি শিক্ষা-স্বাস্থ্য, পজেটিভ বাংলাদেশ নিয়ে বেশি বেশি রিপোর্ট করার কারনে বাংলাদেশ প্রতিদিন এখন গনমানুষের পত্রিকা হিসাবে পরিচিতি পেয়েছে।

প্রধান অথিতি এমপি মুস্তফালুৎফুল্লাহ তার বক্তব্যে আরও বলেন,সাতক্ষীরায় মেডিকেল কলেজ হয়েছে, ৮৪ কোটি টাকা ব্যায়ে ইতিমধ্যে বাইপাস সড়কের কাজ শুরু হয়েছে। বর্তমান প্রশানমন্ত্রী শেখ হাসিনার এই সরকারের সময়ে সাতক্ষীরা সবচেয়ে বেশি উন্নয়ন হয়েছে। তার পরেও অর্থনৈতিক জোন হিসাবে খুলনা বিভাগের মধ্যে সাতক্ষীরা জেলা তুলনামূলক হিসাবে অনেক ক্ষেত্রে পিছিয়ে আছে। সাতক্ষীরার উন্নয়নকে এগিয়ে নিতে হলে সরকার এবং রাজনৈতিক নেতাদের পাশাপাশি গনমাধ্যমের ভুমিকা গুরুত্বপূর্ন। সে জন্য প্রতিটি পত্রিকায় অবহেলিত সাতক্ষীরা নিয়ে বেশি বেশি খবর প্রকাশ করে সরকারের দৃস্টিতে নিয়ে এসে সাতক্ষীরার উন্নয়নকে আর বেশি এগিয়ে নিতে হবে।

প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক আবু আহমেদের সভাপতিত্বে বিশেষ অতিথি’র বক্তব্যদেন, সাতক্ষীরা জেলা পরিষদের সাবেক প্রশাসক জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ,সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহমেদ, সাতক্ষীরা চেম্বার অব কর্মাসের সিনিয়র সহ-সভাপতি এনছার বাহার বুলবুল, সাতক্ষীরা কলেজ শিক্ষক সমিতির সভাপতি ও তালা মহিলা কলেজের অধ্যক্ষ আব্দুর রহমান, জেলা জাসদের সাধারন সম্পাদক শেখ ওবায়েদুস সুলতান বাবলু, সাতক্ষীরা মহিলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক জ্যোৎনা আরা, সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আবুসাঈদ, প্রেসক্লাবের সাধারন সম্পাদক আব্দল বারি, প্রেসক্লাবের সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, মনিরুল ইসলাম মিনি, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এম কামরুজ্জামান,জেলা আওয়ামীলীগের দপ্তর সম্পাদক হারুন-অর-রশিদ, সাংবাদিক অসীম বরণ চক্রবর্তী, সাতক্ষীরা শহর যুবলীগের সভাপতি মনোয়ার হোসের অনু, প্রমুখ।

এসময় বিশেষ অতিথি’র বক্তব্যে বক্তরা বলেন, ‘বাংলাদেশ প্রতিদিন’ পত্রিকাটি বর্তমান প্রেক্ষাপটে বিশেষ করে মন্ত্রী-এমপি সহ সরকার দলীয় নেতাকর্মীদের অনিয়ম দূর্নীতির রিপোর্ট ফলাহ করে সাহসি ভূমিকার সাথে জনসম্মক্ষে তুলে ধরছে। মরন নেষা মাদক ইয়াবার বিরুদ্ধে জিহাদ ঘোষনা করেছে। একই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারের সফলতা ও উন্নয়ন  গুরুত্বদিয়ে প্রকাশ করছে পত্রিকাটি । বিএনপিসহ অন্যান্য রাজনৈতিক দলের উপর নির্যাতন-নীপিড়ন সহ জঙ্গিবাদের বিরুদ্ধে ক্ষুরধার লিখনীর কারনে বক্তরা পত্রিকাটির মালিক বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোহবান ও সম্পাদক নঈম নিজামকে ধন্যবাদ এবং প্রতিষ্ঠা বার্ষিকীর শুভেচ্ছা জানান।

আলোচনা সভা শেষে বাংলাদেশ প্রতিদিনের ৮ম বর্ষে পদার্পন উপলক্ষে কেককেটে সবাইকে মিষ্টি মূখ করানো হয়।