সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত


306 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বর্ণাঢ্য আয়োজনে জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত
ডিসেম্বর ৩, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

শহীদুজ্জামান শিমুল :
“ সাম্য ও অভিন্ন যাত্রায় প্রতিবন্ধী মানুষের ক্ষমতায়ন’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় নানা আয়োজনে ২৭তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস ও ২০তম জাতীয় প্রতিবন্ধী দিবস-২০১৮ পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে সোমবার সকালে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদফতর এবং প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সাতক্ষীরার আয়োজনে শহরের পোষ্ট অফিসের মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়। র‌্যালিটি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে গিয়ে এক আলোচনাসভায় মিলিত হয়।

সেখানে জেলা সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক দেবাশিস সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সাতক্ষীরার পুলিশ সুপার মো. সাজ্জাদুর রহমান, প্রেসক্লাব সভাপতি আবু আহমেদ, জেলা সমাজসেবা অধিদফতরের সহকারি পরিচালক হারুন অর-রশিদ, জেলা তথ্য অফিসার মো. মোজাম্মেল হক প্রমুখ।

বক্তারা বলেন, প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা নয়। একটি দেশকে উন্নত করতে হলে সকলকে সাথে নিয়েই করতে হবে। সকলের সমন্বিত উদ্যোগ ও উপযোগী পরিবেশ অটিজম ব্যক্তিদেরকে সাবলম্বী হিসেবে গড়ে তুলতে সহায়তা করবে বলেও আশাবাদ ব্যক্ত করেন তিনি।’

এ সময় প্রতিবন্ধী সেবা ও সাহায্য কেন্দ্র সাতক্ষীরার উদ্যোগে ১৩ জন প্রতিবন্ধীকে জনপ্রতি ৫০ হাজার টাকার চেক, ৬ জনকে হুইল চেয়ার, ১ জনকে ট্রাইসাইকেল, ২ জনকে ক্রেচ ও ১ জনকে হেয়ারহেড প্রদান করা হয়। আলোচনা সভা শেষে প্রতিবন্ধীদের সমন্বয়ে সেখানে একটি সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। ##