সাতক্ষীরায় বর্নাঢ্য আয়োজনে পালিত হলো এনটিভির যুগপূর্তি


420 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বর্নাঢ্য আয়োজনে পালিত হলো এনটিভির যুগপূর্তি
জুলাই ৩, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

স্টাফ রিপোর্টার : ‘সময়ের সাথে আগামীর পথে’ এই স্লোগান ধারন করে সাতক্ষীরায় আয়োজিত বেসরকারি টেলিভিশন এনটিভির যুগপূর্তি অনুষ্ঠানে বক্তারা বলেছেন  পক্ষপাতহীন ,রুচিশীল ও পরিচ্ছন্ন সংবাদ পরিবেশনে এনটিভি এগিয়ে রয়েছে ।
তারা  বলেন এই ধারাবাহিকতা বজায় রাখতে এনটিভির সকল সাংবাদিক ও কলা কুশলীদের অবিরাম কাজ করতে হবে । শুধুই সন্ত্রাস দুর্নীতি  অনিয়ম বিশৃংখলা ও নেতিবাচক খবর নয় দেশের চলমান উন্নয়ন ধারা,মুক্তিযুদ্ধ, ক্রীড়া ,সংস্কৃতি, বিনোদন , ইতিহাস ও ঐতিহ্যের কথাও তুলে ধরতে হবে প্রতিষ্ঠানটিকে। রাজনৈতিক পক্ষপাতহীনতার মধ্যে এনটিভি আগের মতোই জনপ্রিয়তা ধরে রাখতে সক্ষম হবে বলেও উল্লেখ করেন তারা। কয়েক দফায় ভয়াবহ অগ্নিকান্ডের শিকার হওয়া এনটিভি কেবলমাত্র তার জনপ্রিয়তার কারণেই সাহস ও শক্তির বলে আবারও উঠে দাঁড়াতে সক্ষম হয়েছে।এনটিভি নানা বাধা বিপত্তির মাঝেও নিজেকে সঠিক জায়গায় ধরে রেখেছে বলেও উল্লেখ করেন তারা ।
যুগপূর্তি উপলক্ষে শুক্রবার সকালে সাতক্ষীরা প্রেসক্লাব চত্বর থেকে এক বর্নাঢ্য শোভাযাত্রা বের হয়। ১২ বছর পূর্তিতে এনটিভিকে শুভেচ্ছা জানাতে এগিয়ে আসেন সমাজের সুধিজনরা। তারা গনমাধ্যমটিকে এগিয়ে চলার আরও সাহস দেখাতে হবে বলে উল্লেখ করেন।
শোভাযাত্রা শেষে প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ আবু আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত জন্ম দিনের সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক নাজমুল আহসান এনটিভির দীর্ঘায়ু কামনা করে বলেন ‘দেশের কোটি দর্শক রুচিশীল ও পরিচ্ছন্ন মানের সংবাদ ও অন্যান্য প্রেগ্রাম দেখতে চায় । এনটিভি দর্শকদের সেই চাহিদাই মেটাচ্ছে’। তিনি সত্যনিষ্ঠতার পথে থেকে সুস্থ সাংবাদিকতার ওপর গুরুত্ব আরোপ করে আরও বলেন ‘সাতক্ষীরার সাংবাদিকরা এ বিষয়ে খুবই সচেতন। তারা শুধুই নেতিবাচক নয় ইতিবাচক খবরও পরিবেশন করে সমাজকে এগিয়ে নিচ্ছেন’। বর্নীল এই অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতায় অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদদাচ্ছের আলি বলেন ‘সাতক্ষীরা এখন আর সন্ত্রাস ও জঙ্গিবাদের আখড়া নয় , সাতক্ষীরা এখন শান্তির জেলা ,বাংলাদেশের মডেল’। বিশেষ অতিথি জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম বলেন ‘সমাজ থেকে জঙ্গিত্ব এখনও পুরোপুরি নির্মুল হয়নি। একটি সুখী ও সমৃদ্ধশালী সমাজ গড়তে অন্যসব প্রতিষ্ঠানের মতোই এনটিভিকেও কাজ করতে হবে ’।অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন শিল্প ও বনিক সমিতির সাবেক সভাপতি শেখ আজহার হোসেন , বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর আবদুল হামিদ , সদর উপজেলা চেয়ারম্যান মো.আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা পৌর সভার প্যানেল মেয়র শফিকউদদৌলা সাগর, দৈনিক পত্রদূত সম্পাদক আবুল কালাম আজাদ , দৈনিক দক্ষিনের মশাল সম্পাদক অধ্যক্ষ আশেক ই এলাহি , সদর উপজেলা ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, বেসরকারি সংস্থা সদেশ পরিচালক মাধব দত্ত, ,দৈনিক প্রথম আলোর কল্যান ব্যানার্জি, সাতক্ষীরা জজ আদালতের অতিরিক্ত পিপি এড. আজহারুল ইসলাম, প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক আবদুল বারী , দৈনিক আজকের সাতক্ষীরার সম্পাদক  মহসীন হোসেন বাবলু ও প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এটিএন বাংলার এম কামরুজ্জামান। প্রেসক্লাব সম্পাদক মাছরাঙ্গা ঠিভির মোস্তাফিজুর রহমান উজ্জ্বলের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সাবেক সভাপতি এনটিভির সাতক্ষীরা প্রতিনিধি সুভাষ চৌধুরী । অনুষ্ঠানে প্রধান অতিথি জেলা প্রশাসক অন্যান্য সকল অতিথিকে সাথে নিয়ে এনটিভির যুগপূর্তির কেক কাটেন। এ সময় করতালি দিয়ে এনটিভির শুভ কামনা করেন তারা ।