সাতক্ষীরায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন


418 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন
ফেব্রুয়ারি ২১, ২০১৯ ফটো গ্যালারি শিক্ষা
Print Friendly, PDF & Email

মাহফিজুল ইসলাম আককাজ ঃ
মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উপলক্ষে সাতক্ষীরা সরকারি পলিকেটনিক ইন্সটিটিউটের আয়োজনে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকালে কলেজের হলরুমে সাতক্ষীরা সরকারি পলিকেটনিক ইন্সটিটিউটের ইলেকট্রনিক্স বিভাগীয় প্রধান অলোক সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি পলিকেটনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মো. মাকসুদুর রহমান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ট্যুরিজম’র বিভাগীয় প্রধান সিদ্দিক আলী, এনভায়রন্টে ও সিভিল বিপ্লব কুমার দাস, আর/এসি ডিপাঃ মো. ইসমাইল হোসেন, মো. ফারুকুজ্জামান, মো. হেলালে হায়দার, কেয়ারটেকার মো. আজমল হোসেন এ.বি.এম সিদ্দিকী, সরকারি পলিকেটনিক ইন্সটিটিউট ছাত্রলীগের সভাপতি মো. মাহমুদুল হাসান, সাধারণ সম্পাদক মো. শামীম গাজী প্রমুখ। আলোচনা সভা শেষে ভাষা শহিদ ও স্বাধীনতা যুদ্ধে বীর শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন সরকারি পলিকেটনিক ইন্সটিটিউট জামে মসজিদের পেশ ইমাম মো. নাজির উদ্দিন। এসময় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জুনিয়র ইন্সট্যাক্টর এনভায়রমেন্ট মো. তরিকুল ইসলাম।

#

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের আলোচনা সভা
মাহফিজুল ইসলাম আককাজ ঃ মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উপলক্ষে সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কলেজের হলরুমে কলেজের অধ্যক্ষ মো. জিয়াউল হকের সভাপতিত্বে বক্তা হিসেবে বক্তব্য রাখেন চীফ ইন্সট্রাক্টর ইঞ্জিনিয়ার মো. মশিউর রহমান, ইন্সট্রাক্টর মো. মাহবুবর রহমান প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চীফ ইন্সট্রাক্টর আফিয়া আক্তার, ইন্সট্রাক্টর ধর্ম দাস সরকার, রঞ্জন কুমার সরকার, মো. মাহবুবুর রহমান, মোস্তফা বাবি বিল্লাহ, মো. শফিকুল ইসলাম, শেখ আব্দুল আলিম, শংকর প্রসাদ, মো. মাসুদ রানা, মো. অজিহার রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং ভাষা শহিদ ও স্বাধীনতা যুদ্ধে বীর শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এসময় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ইন্সট্রাক্টর মো. আনিছুর রহমান।

#

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাতক্ষীরা সিটি কলেজে দোয়া ও আলোচনা সভা
মাহফিজুল ইসলাম আককাজ ঃ মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উপলক্ষে সাতক্ষীরা সিটি কলেজের আয়োজনে দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে কলেজের হলরুমে সিটি কলেজের অধ্যক্ষ মো. আবু সাঈদ’র সভাপতিত্বে আলোচক হিসেবে বক্তব্য রাখেন সাতক্ষীরা সিটি কলেজের শিক্ষক কৃষ্ণ পদ সরকার, মো. আলতাফ হোসেন, ফিরোজ কবির, শামীমা আক্তার, মুরাদ হোসেন, সৈয়েদা শীলা, মনিরুল ইসলাম, মো. ফারুক হোসেন প্রমুখ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন চীফ ইন্সট্রাক্টর আফিয়া আক্তার, ইন্সট্রাক্টর ধর্ম দাস সরকার, রঞ্জন কুমার সরকার, মো. মাহবুবুর রহমান, মোস্তফা বাকি বিল্লাহ, মো. শফিকুল ইসলাম, শেখ আব্দুল আলিম, শংকর প্রসাদ, মো. মাসুদ রানা, মো. অজিহার রহমান প্রমুখ। আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং ভাষা শহিদ ও স্বাধীনতা যুদ্ধে বীর শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এসময় সিটি কলেজের শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সিটি কলেজের অফিস সহকারি আব্দুল ওহাব আজাদ।

#

আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী
মাহফিজুল ইসলাম আককাজ ঃ মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস-২০১৯ উপলক্ষে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার দুপুরে বিদ্যালয়ের হলরুমে জেলা শিক্ষা অফিসার ও সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল-মামুনের সভাপতিত্বে বক্তব্য রাখেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক সামিমা ইসমত আরা, জি.এম জুলফিকার আব্দুল্লাহ, সহকারি শিক্ষক উম্মে হাবিবা, আনিছুর রহমান, রীণা রাণী নন্দী, সুহেলী সুলতানা, মোহাম্মদ হাবিবুল্লাহ, মো. মনিরুজ্জামান, দিপা সিন্ধু তরফদার, আলাউদ্দিন, মমতাজ হোসেন প্রমুখ। আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টে অংশগ্রহনকারী বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয় এবং ভাষা শহিদ ও স্বাধীনতা যুদ্ধে বীর শহিদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এসময় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী সাগরিকা সাহা।