সাতক্ষীরায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা পালিত


156 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মহান স্বাধীনতা পালিত
মার্চ ২৬, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্বাধীনতা দিবসে সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি ::

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উপলক্ষে সাতক্ষীরা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার (২৬ মার্চ) সকালে দিবসটি উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন কমিটির আহবায়ক ও একাডেমিক ইনচার্জ ড. এম.এম নজমুল হক’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মাকসুদুর রহমান। আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কম্পিউটার বিভাগীয় প্রধান মো. ফারুক হোসেন, ইলেকট্রনিক্স বিভগীয় প্রধান অলোক সরকার, ট্যুরিজম এন্ড হসপিটাল বিভাগীয় প্রধান এবিএম ছিদ্দিকী, আর.এসি বিভাগীয় প্রধান মো. এনামুল হাসান, সিভিল বিভাগীয় প্রধান বিপ্লব কুমার দাস, পরীক্ষা নিরীক্ষক নিমাই চন্দ্র সরদার, ইন্সট্যাক্টর শেখ আহসান কবির প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন রেজিষ্ট্রার মো. হেলালে হায়দার। আলোচনা সভা ও পুরস্কার বিতরণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারবর্গ ও মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। অনুষ্ঠানে কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

#


স্বাধীনতা দিবসে সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৬ মার্চ) সকালে সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের আয়োজনে সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মো. জিয়াউল হক’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন চীফ ইন্সট্যাক্টর ইঞ্জিনিয়ার মশিউর রহমান, সাংস্কৃতিক উপদেষ্ঠা ইন্সট্যাক্টর মো. মাহবুবুর রহমান, ইন্সট্যাক্টর মো. আনিসুর রহমান, রঞ্জন কুমার সরকার, শেখ আব্দুল আলিম, ধর্মদাশ সরকার, মোস্তফা বাকী বিল্লাহ, শংকর প্রসাদ দত্ত, বিষ্ণপদ পাল প্রমুখ। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন মো. শরিফুল ইসলাম। অনুষ্ঠানে কলেজের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। আলোচনা সভা পুরস্কার বিতরণ শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারবর্গ ও মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এসময় সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের শিক্ষক ও শিক্ষার্থঅরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সাতক্ষীরা সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের ভাষা শিক্ষক মো. শরিফুল ইসলাম।

#

সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতা দিবসে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি ::

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উপলক্ষে সাতক্ষীরা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার (২৬ মার্চ) সকালে দিবসটি উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা, পুরস্কার বিতরণ করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জেলা শিক্ষা অফিসার এস.এম আব্দুল্লাহ আল মামুন’র সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক জি.এম জুলফিকার আব্দুল্লাহ, সামীমা ইসমত আরা, উম্মে হাবিবা, সিনিয়র সহকারী শিক্ষক মো. আনিছুর রহমান, সহকারী শিক্ষক মো. হাবিবুল্লাহ, মো. ওয়ালিউর রহমান, মনিরুজ্জামান, দিপাসিন্ধু তরফদার প্রমুখ। আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক মো. আনিছুর রহমান ।

#

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতা দিবসে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি ::

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উপলক্ষে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার (২৬ মার্চ) সকালে দিবসটি উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমরেশ কুমার দাশের সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক মো. আব্দুল হামিদ, ইয়াহিয়া ইকবাল, মো. সিরাজুল ইসলাম, মো. আবদুস ছবুর, গাজী মোমীন উদ্দিন, সহকারি শিক্ষক খান মাকসুদুর রহমান, কানাই লাল সমাদ্দার, হেমন্ত কুমার সরদার, বিভূতি রায় প্রমুখ। আলোচনা সভা শেষে বিভিন্ন ইভেন্টের প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে সরকারি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিদ্যালয়ের শিক্ষার্থী হাসান আহমেদ আনন।

#

স্বাধীনতা দিবসে নবজীবন ইনস্টিটিউট ও পলিটেকনিক ইনস্টিটিউটের উদ্দ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উপলক্ষে আলোচনা সভা, দোয়ানুষ্ঠান ও পুরস্কার বিতরনী অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (২৬ মার্চ) সকালে নবজীবন ইনস্টিটিউট ও পলিটেকনিক ইনস্টিটিউটের আয়োজনে নবজীবনের পরিচালক তারেকুজ্জামান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাপ্তাহিক সূর্যের আলো পত্রিকার সম্পাদক ওয়ারেশ খান চৌধুরী পল্টু, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন নব জীবন পলিটেকনিক ইনস্টিটিউটের সহকারি অধ্যাপক মীর ফররুদ্দিন আলী আহমেদ, নবজীবন ইনস্টিটিউট’র সহকারি প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ, খালিদ হোসেন প্রমুখ। আলোচনাসভা শেষে দোয়ানুষ্ঠান ও বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জাকির হোসেন মিন্টু।

#

মহান স্বাধীনতা দিবসে আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার উদ্যোগে আলোচনা সভা ও দোয়ানুষ্ঠান

নিজস্ব প্রতিনিধি ::

সাতক্ষীরায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উপলক্ষে সাতক্ষীরা আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার আলোচনা সভা, দোয়ানুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষে বুধবার (২৬ মার্চ) সকালে মাদ্রাসার হলরুমে আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার অধক্ষ মাওলানা আব্দুল মজিদ সিদ্দিকীর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আলহাজ¦ শেখ নুরুল হক, দৈনিক আজকের সাতক্ষীরা পত্রিকার সম্পাদক মহসীন হোসেন বাবলু, সহ-সম্পাদক ও মাদ্রাসা ম্যানেজিং কমিটির সদস্য শেখ তহিদুর রহমান ডাবলু, সৈয়দ নাজমুল হক বকুল, আহ্ছানিয়া মিশন আদর্শ আলিম মাদ্রাসার শিক্ষক মাওলানা আব্দুল হামিদ আজাদী, প্রভাষক নুর আহাম্মদ, প্রভাষক নাসির উদ্দিন, আনারুল ইসলাম, তয়্যেবুর রহমান, আবুল বাসার, শহিদুল্লাহ প্রমুখ। আলোচনা সভা শেষে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ তার পরিবারবর্গ ও মহান স্বাধীনতা যুদ্ধে সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন আহ্ছানিয়া মিশন মসজিদের পেশ ইমাম হাফেজ মাওলানা জাহাঙ্গীর আলম জিয়া।

#

সাতক্ষীরা নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়ে স্বাধীনতা দিবসে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ

নিজস্ব প্রতিনিধি ::

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস-২০১৯ উপলক্ষে নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে। বুধবার (২৬ মার্চ) সকালে দিবসটি উদ্যাপন উপলক্ষে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। সাতক্ষীরা নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আব্দুল মালেক গাজীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সহকারি প্রধান শিক্ষক মো. সেলিমুল ইসলাম, সহকারি শিক্ষক কবির আহমেদ, এইচ.এম শামীম পারভেজ, এম.এম নওরোজ, মো. সিরাজুল ইসলাম, রাবেয়া খাতুন, শাহিনা খাতুন, সাবিনা খাতুন প্রমুখ। আলোচনা সভা শেষে রচনা প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠানে নবারুণ বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও ছাত্র-ছাত্রীরা উপস্থিত ছিলেন।

#