সাতক্ষীরায় বিভিন্ন স্কুলে পিএসসি পরিক্ষার্থীদের মাঝে পরীক্ষা সামগ্রী বিতরণ


1115 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বিভিন্ন স্কুলে পিএসসি পরিক্ষার্থীদের মাঝে পরীক্ষা সামগ্রী বিতরণ
অক্টোবর ১৫, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মোঃ ফয়জুল হক বাবু ::
ব্রহ্মরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে “মা” ফাউন্ডেশনের উদ্দ্যেগে ব্রহ্মরাজপুর ইউনিয়নের ৭টি প্রাথমিক বিদ্যালয় ও ২টি মাদ্রাসা এবং ধুলিহর ইউনিয়নের ৫টি প্রাথমিক বিদ্যালয় ও ২টি মাদ্রাসার ২০১৮ সালের পিএসসি পরিক্ষার্থীদের হাতে পরীক্ষা সামগ্রী হিসাবে কলম, রং পেন ও স্কেল তুলেদেন মা ফাউন্ডেশনের চেয়ারম্যান ও ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের প্রধান শিক্ষক মোঃ মমিনুর রহমান।

এসময় তিনি বলেন, বর্তমান সরকার শিক্ষা ক্ষেত্রে অভুতপূর্ব উন্নয়ন সাধিত করেছ। বঙ্গবন্ধু কন্য, আমাদের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রচেষ্টায় বছরের প্রথম দিনেই ১ম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণীর সকল ছাত্র-ছাত্রীরা বই পাচ্ছে যা পৃথিবীর অন্যকোন দেশে দেওয়া হয় বলে আমার জানা নেই। দেশের প্রায় প্রতিটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয় গুলিতে বহুতল ভবন তৈরি হচ্ছে যা বিগত কোন সরকারের আমলে সম্ভব হয়নি। তিনি আরও বলেন, তোমরা সকলে ভাল ভাবে পড়া-লেখা করবে এবং তোমাদের মা কে ভাল বাসবে, তা হলে নিজের চেষ্টা ও মায়ের দোয়ায় অনেক বড় হতে পারবে।
রবিবার সকাল ১০টায় ব্রহ্মরাজপুর ইউনিয়নের ব্রহ্মরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ে “মা” ফাউন্ডেশন পিএসসি পরিক্ষার্থীদের ভাল ফলাফলে উৎসাহ প্রদানের অংশ হিসাবে এই টোকেন উপহারের ব্যবস্থা করেন। এ সময় উপস্থিত ছিলেন বীর মুক্তিযোদ্ধা মোঃ আব্দস সাত্তার, প্রাক্তন প্রধান শিক্ষক ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলাম, ব্রহ্মরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মনিরুল ইসলাম, ডি.বি. ইউনাইটেড হাইস্কুলের সিনিয়র শিক্ষক মাওলানা মোঃ মোহসিন উদ্দীন, মোঃ আবুল হাসান, রমেশ চন্দ্র সরদার, মোঃ ফয়জুল হক, জয়দেব কুমার বাছাড় প্রমুখ।
৯ অক্টোবর থেকে সাতক্ষীরা সদর উপজেলার সকল প্রাথমিক বিদ্যালয়ে শুরু হয় চুড়ান্ত মডেল চেষ্ট পরিক্ষা। চুড়ান্ত মডেল টেষ্ট পরিক্ষার কেন্দ্র হিসাবে ব্রহ্মরাপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় অংশ নেয়া ৭টি প্রাথমিক বিদ্যলয়ের সকল পরিক্ষার্থীদের হাতে এই টোকেন উপহার তুলে দেওয়া হয় এবং অন্যান্য স্কুল ও মাদ্রাসার শিক্ষার্থীদের টোকেন উপহার নিজেস্ব বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট পৌঁছে দেওয়া হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন ব্রহ্মরাজপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ আবুল খায়ের।
##