সাতক্ষীরায় বিশ্ব কবিমঞ্চের নজরুল উৎসবে ১০ জনকে সম্মাননা প্রদান


575 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বিশ্ব কবিমঞ্চের নজরুল উৎসবে ১০ জনকে সম্মাননা প্রদান
মে ২৭, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান ::
জাতীয় কবি নজরুল ইসলামের ১১৮তম জন্মদিন উপলক্ষে নজরুল উৎসব ২০১৭ উদ্যাপন করা হয়েছে। শনিবার বেলা ১১টায় সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরি প্রাঙ্গণে এ উৎসবের আয়োজন করে ‘বিশ্ব কবিমঞ্চ’ সাতক্ষীরা জেলা শাখা। নজরুল উৎসবে সাতক্ষীরা জেলার ১০ জন গুনীজনকে সম্মাননা স্মারক ও সনদপত্র প্রদান করা হয়।
নজরুল উৎসবে বিশ্ব কবি মঞ্চ সাতক্ষীরা জেলা শাখার সমন্বয়কারী মুনসুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংরক্ষিত আসনের এমপি মিসেস রিফাত আমিন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কোহিনুর ইসলাম, সংগীত শিল্পী ও সংগঠক প্রকৌশলী অলোক সরকার, পপুলার লাইব্রেরির সত্বাধিকারী ছফিউল্লাহ ভূইয়া সাগর প্রমুখ।
অনুষ্ঠানে যে সকল গুনীজনকে সম্মাননাপত্র ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। তারা হলেন- জননেতৃত্ব ও জনসেবায় রিফাত আমিন, কবিতায় গাজী শাহ্জাহান সিরাজ, সাহিত্যে সালেহা আকতার, ছড়াকার নাজমুল হাসান, সংগীতে তৃপ্তিমোহন মল্লিক, শেখ করিম-উল-আলম, আবৃত্তিতে মন্ময় মনির, চিকিৎসা সেবায় ডা. অন্নদা প্রসাদ রায়, সাংবাদিকতায় আবুল কাসেম, মানবিক সাংবাদিকতায় আকরামুল ইসলাম, নাগরিক সাংবাদিকতায় আব্দুর রহমান, উদীয়মান কলম সৈনিক জাহিদ হোসাইন, স্কাউট আন্দোলনে আবুল বাসার পল্টু এবং শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে সাতক্ষীরা প্রেসক্লাব, উদীচী শিল্পগোষ্ঠী কে সম্মাননা স্মারক প্রদান করা হয়। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন বিশ্ব কবিমঞ্চের সদস্য বিশ্বরূপ চন্দ্র ঘোষ।