সাতক্ষীরায় বিশ্ব মা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও স্বপ্নজয়ী মা’দের সম্মাননা প্রদান


413 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বিশ্ব মা দিবস উপলক্ষ্যে আলোচনা সভা ও স্বপ্নজয়ী মা’দের সম্মাননা প্রদান
মে ৮, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

নাজমুল আলম মুন্না, সাতক্ষীরা :
সাতক্ষীরা জেলা প্রশাসন ও জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে এবং বরসা, স্বদেশ, রূপান্তর, ওয়ার্ল্ডভিশন, হেড, সিডো, বাংলাদেশ মহিলা পরিষদ, এ্যাকশন এইড ও ক্রিসেন্ট এর সহযোগীতায় রবিবার সকাল ১০ টায় বরসা’র সহকারী পরিচালক মোঃ নাজমুল আলম মুন্নার সঞ্চালনায় প্রাইমারী ট্রেনিং ইন্সষ্টিটিউট (পিটিআই)  মিলনায়তনে সাতক্ষীরা জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মুখার্জীর সভাপতিত্বে  বিশ্ব মা দিবস উপলক্ষ্যে এক আলোচনা সভা ও স্বপ্নজয়ী মা’দের সম্মাননা প্রদান অনুষ্টান অনুষ্টিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথির আসন গ্রহন করেন উপ-পরিচালক স্থানীয় সরকার (ডিডিএলজি) এ,এন,এম, মঈনুল ইসলাম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন স্বদেশ সাতক্ষীরা নির্বাহী পরিচালক মাধব চন্দ্র দত্ত, চুপড়িয়া মহিলা সমিতির সভানেত্রী মরিয়ম মান্নান। অনুষ্ঠানে বক্তব্য রাখেন জয় মহিলা সমিতির সভানেত্রী খুরশিদ জাহান শিলা, মানবাধিকার সংরক্ষন ও পরিবেশ উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক লুইস রানা গাইন ও সিডোর নির্বাহী পরিচালক শ্যামল বিশ্বাস ও স্বপ্নজয়ী মা  জাহানারা খানম প্রমূখ।

আলোচনা সভায় বক্তারা বলেন মা ডাক পৃথিবীর সবচেয়ে মধুর এবং আপন। মায়ের সাথে তুলনা করা যায় এমন কোন জিনিস পৃথিবীতে নেই। একজন সন্তানের কাজে মা’ই হচ্ছে সর্বো”্চ মর্যাদা পাবার দাবি রাখে কারন একজন মা তার সন্তানদের বিনা স্বার্থে লালন-পালন ও পরিচর্যা করে থাকে যার বিনিময়ে সে কিছুই চায়না। এজন্য মাকে সম্মান জানানো প্রত্যেক সন্তানের পরম দায়িত্ব কর্তব্য। একজন মা১০ মাস ১০ দিন পেটে রেখে সন্তান জন্ম দেয় এবং সেই সন্তানকে হাজার রাতের ঘুম হারাম করে বড় করে তোলে সে রকম কষ্ট অন্য কেউ করতে পারেনা বা করেনা। এজন্য প্রত্যেক সন্তানের দায়িত্ব হচ্ছে তার জননীকে সুশ্রষাসহ যাবতীয় দায়িত্ব পালনের প্রতি গুরুত্বারোপ করেন। অনুষ্ঠানে অনেক মা এবং ছাত্র-ছাত্রীরা সহ শতাধিক নারী-পুরুষ অংশগ্রহন করেন।