সাতক্ষীরায় বিশ্ব শিশু দিবস উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি ও শিশু মেলার উদ্বোধন


450 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বিশ্ব শিশু দিবস উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি ও শিশু মেলার উদ্বোধন
অক্টোবর ১১, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

আব্দুর রহমান :
‘শিশু গড়বে সোনার দেশ, পায় যদি সে পরিবেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে সাতক্ষীরায় বিশ্ব শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহ ২০১৫ উদযাপন উপলক্ষে বর্নাঢ্য র‌্যালি, শিশু সমাবেশ ও তিন দিনব্যাপি শিশু মেলার উদ্বোধন করা হয়েছে।
রোববার সকাল ৯টায় সাতক্ষীরা পিএন স্কুল এ্যান্ড কলেজ প্রাঙ্গণ থেকে জেলা প্রশাসনের আয়োজনে এবং ইউনিসেফ ও এলসিবিসিই প্রোগ্রাম সাতক্ষীরার সহযোগিতায় একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়।
র‌্যালিটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাতক্ষীরা পিটিআই মাঠে শিশু সমাবেশ ও আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) লস্কার তাজুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক নাজমুল আহসান। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান বাবু, সহকারী পুলিশ সুপার আনোয়ার সাঈদ।
আলোচনা সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আবু জাফর মোঃ আসিফ ইকবাল। এসময় উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শেখ নিজাম উদ্দীন, কামরুল হক চঞ্চল, মুশফিকুর রহমান মিল্টন, জেলা শিশু একাডেমির মোঃ রফিকুল ইসলামসহ বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষার্থীরা।
র‌্যালীতে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়, সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়, সাতক্ষীরা পিটিআই, সাতক্ষীরা আলিয়া কামিল মাদ্রাসা, পিএন বিয়াম ল্যাবরেটরি স্কুল, দ্যা পোল স্টার হাই স্কুল, সিলভার জুবলী মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, পল্লী মঙ্গল স্কুল এন্ড কলেজ, নবারুন উচ্চ বালিকা বিদ্যালয়, কারিমা মাধ্যমিক বিদ্যালয় এবং আব্দুল করিম মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থী অংশ নেয়।
আগামী ১৩ অক্টোবর বেলা ১২টায় সাতক্ষীরা পিটিআই প্রাঙ্গণে তিন দিনব্যাপি এ শিশু মেলার সমাপনী ও পুরস্কার বিতরণ করা হবে।