সাতক্ষীরায় বিশ্ব শোভন কর্মদিবস উপলক্ষে মানববন্ধন ও র‌্যালী


129 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বিশ্ব শোভন কর্মদিবস উপলক্ষে মানববন্ধন ও র‌্যালী
অক্টোবর ৭, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

“জাষ্ট জবস ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে বিশ^ শোভন কর্মদিবস-২০২১ উপলক্ষে সাতক্ষীরায় মানববন্ধন ও র‌্যালী অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার সকাল ১০ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে একশন এইড বাংলাদেশ এর সহযোগিতায় ও হিউম্যান রাইটস এন্ড এনভায়রনমেন্টাল এ্যাকশন ডেভেলপমেন্ট হেড এর বাস্তবায়নে ওয়ার্কার্স গিল্ড ও যুব সমাজ উক্ত অনুষ্ঠানের আয়োজন করে।
বেসরকারী উন্নয়ন সংস্থার হেড এর নির্বাহি কমিটির সভাপতি জি.এম মনিরুজ্জামানের সভাপতিত্বে মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা সদর উপজেলা নির্বাহি অফিসার ফাতেমা তুজ জোহরা।
মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, হেড সংস্থার পরিচালক লুইস রানা গাইন, যুব প্রতিনিধি তরিকুল ইসলাম অন্তর, এ্যাকশন এইড প্রতিনিধি আমির শাহারিয়ার প্রমুখ।
বক্তারা এ সময় অপ্রাতিষ্ঠানিক খাতের শ্রমিকদের উন্নয়ন শোভন কর্ম বাস্তবায়নে যুবদের জন্য পর্যাপ্ত কর্মসংস্থান, শ্রমিকের নিয়োগ ও চাকুরি সংক্রান্ত অধিকার, ন্যায্য মজুরি, পরিমিত কর্মঘণ্টা, কর্মক্ষেত্রে সবার প্রতি সমান সুযোগ প্রদান, কর্মক্ষেত্রে স্বাস্থ্য সুরক্ষা, কল্যাণমূলক ব্যবস্থা এবং নিরাপদ কর্ম পরিবেশ, শ্রমিক হিসেবে আইনি স্বীকৃতি, সুনির্দিষ্ট নীতিমালা প্রনয়ন, অধিকার আদায়ে ট্রেড ইউনিয়ন জোরদারসহ ১১ দফা দাবী তুলে ধরেন। বক্তারা এ সময় তাদের এই ১১ দফা দাবী বাস্তবায়নে সরকারের সর্বাতœক সহযোগিতা কামনা করেন।
পরে একটি র‌্যালি সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক ও কালেক্টরেট চত্ত্বর প্রদক্ষিণ করে শহীদ আব্দুর রাজ্জাক পার্কে গিয়ে শেষ হয়।

#