সাতক্ষীরায় বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা


490 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বিশ্ব সাদাছড়ি দিবস উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা
অক্টোবর ১৫, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
“সাদাছড়ি হোক আত্মনির্ভরশীলতার প্রতিক” এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় বিশ্ব সাদাছড়ি নিরাপত্তা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল সকাল সাড়ে নয়টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে জেলা অফিসার্স ক্লাবের সামনে গিয়ে শেষ হয়। পরে সেখানে জেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে অনুষ্ঠিত হয় এক আলোচনা সভা।

pic01

জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক দেবাশিস সরদারের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেন জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক হারুন-অর রশিদ অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকতা তুলশি কুমার পাল, জেলা প্রতিবন্ধিী সেবা ও সাহায্য কেন্দ্রের কনসালটেন্ড ডা: বাপ্পি কবি শেখর, সুইড খাতিমুন্নেছা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের প্রধান শিক্ষক রফিকুল ইসলাম, সিডোর নির্বাহী পরিচালক শ্যামল কুমার বিশ্বাস, দৃষ্টি প্রতিবন্ধিী আমিনুল রহমান ও আবুল কালাম আজাদ প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সাতক্ষীরা শহর সমাজসেবা অফিসার শহিদুর রহমান।
আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আলোজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে সুইড খাতিমুন্নেছা হানিফ লস্কর বুদ্ধি প্রতিবন্ধী বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা কবিতা ও নৃত্য পরিবেশন করেন। জেলা প্রশাসন ও জেলা সমাজ সেবা কার্যলায়ের আয়োজনে উক্ত অনুষ্ঠানে বিভিন্ন সরকারী, বে-সরকারী সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।