সাতক্ষীরায় বিষ দিয়ে পাকানো ১৪৮ মণ আম জব্দ


1100 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বিষ দিয়ে পাকানো ১৪৮ মণ আম জব্দ
মে ১৫, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শরিফুল ইসলাম ::
সাতক্ষীরা জেলা শহরের সুলতানপুর বড় বাজারে রাসায়নিক স্প্রে ও বিষাক্ত কার্বাইড দিয়ে পাকানো ১৩ মণ আম বিনষ্ট ও ১৩৫মণ আম জব্দ করা হয়েছে। এসময় স্প্রে মেশানোর অপরাধে আওয়াল নামে এক শ্রমিককে ভোক্তা অধিকার আইনে ২ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। বিনষ্টকৃত ও জব্দকৃত আমের আনুমানিক বাজার মূল্য ১লক্ষ ৭৭ হাজার ৬শ টাকা।
মঙ্গলবার (১৫ মে) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বজন মোল্যা ও দেওয়ান আকরামুল হক এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।
সূত্রে জানা যায়, সাতক্ষীরা সুলতানপুর বড় বাজারস্থ পি এন বিয়াম ল্যাবরেটরি স্কুলের পিছনে বিশাল মাঠে ঘেরা দিয়ে আম ব্যবসায়ীরা আমে রাসায়নিক স্প্রে ও বিষাক্ত কার্বাইড দিয়ে পাকানোর পর পাঠানো হয় ঢাকাসহ দেশের বিভিন্ন জেলায় গোপন সংবাদের ভিত্তিতে জানতে পেরে ভ্রাম্যমান আদালত সেখানে অভিযানে নামে। পরে এসব আম জব্দ ও বিনষ্ট করা হয়।
সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট স্বজন মোল্যা বলেন, বিষাক্ত কার্বাইড দিয়ে আম পাকানোর অভিযোগে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে অভিযুক্তদের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৪২ ধারা মোতাবেক ১৩৫ মণ আম জব্দ করা হয় এবং ১৩মণ আমে স্প্রে করার কারণে ট্রাক দিয়ে বিনষ্ট করা হয়েছে। তারা বলেন এক শ্রমিককে আমে কার্বাইড মিশানোর অপরাধে ২ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
###