সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা কমান্ডার ইনামুল হকের স্মরনসভা


422 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বীর মুক্তিযোদ্ধা কমান্ডার ইনামুল হকের স্মরনসভা
সেপ্টেম্বর ৮, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::
সাতক্ষীরায় সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ইনামুল হক বিশ্বাস স্মরনে এক স্মরনসভা অনুষ্ঠিত হয়েছে। জেলা নাগরিক আন্দোলন মঞ্চের আয়োজনে শনিবার দুপুরে সাতক্ষীরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ স্মরন সভাটি অনুষ্ঠিত হয়। নাগরিক আন্দোলন মঞ্চের আহবায়ক ফাহিমুল হক কিসলুর সভাপতিত্বে উক্ত স্মরন সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য এড. মোস্তফা লুৎফুল্লাহ। অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোশারফ হোসেন মশু, সদর উপজেলা চেয়ারম্যান আসাদুজ্জামান বাবু, কলারোয়া উপজেলা চেয়ারম্যান ফিরোজ আহমেদ স্বপন, তালা উপজেলা চেয়ারম্যান ঘোষ সনদ কুমার, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন ডেইলি সাতক্ষীরার সম্পাদক হাফিজুর রহমান মাসুম।
বক্তারা বলেন, মুক্তিযোদ্ধা ইনামুল হক বিশ্বাস ৭১ সালে বঙ্গবন্ধুর আহবানে স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহন করে সাতক্ষীরার ভোমরা, টাউনশ্রীপুরসহ ৮ ও ৯ নং সেক্টরের বিভিন্ন জায়গায় সম্মুখ যুদ্ধে অংশ গ্রহন করে পাক সেনাদের পর্যদুস্ত করেছিলেন। তিনি যুদ্ধ পরবর্তী সময়ে মুক্তি যোদ্ধাদের সংগঠিত করে বিশেষ ভুমিকা পালন করেন। তিনি ১৯৮৯ ও ২০১০ সালে দুই দুইবার জেলার নির্বাচিত মুক্তিযোদ্ধা কমান্ডার হয়েছিলেন। তিনি মুক্তিাযোদ্ধার চেতায় বিশ্বাসী জনগনকে এবং নতুন প্রজন্মকে সংগঠিত করে স্বাধীনতা বিরোধী অপশক্তিকে প্রতিরোধ ও যুদ্ধাপরাধীদের বিচারের দাবীতে বলিষ্ঠ ভুমিকার পালন করেন।

উল্লেখ্য : বীর মুক্তিযোদ্ধা ইনামুল হক বিশ্বাস ২০১৮ সালের ১৫ এপ্রিল ডায়াবেটিসসহ বিভিন্ন রোগভোগের খুলনার আবু নাসের বিশেষায়িত হাসপাতালে মারাযান।
##