সাতক্ষীরায় সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন


1237 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় সপ্তাহ ব্যাপী বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষমেলার উদ্বোধন
আগস্ট ৪, ২০১৬ কৃষি ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

রাহাত রাজা  :
“জীবিকার জন্য গাছ, জীবনের জন্য গাছ, অর্থ পুষ্টি স্বাস্থ্য চান, দেশি ফল বেশি খান” এই শ্লোগানকে সামনে রেখে সাতক্ষীরায় বৃক্ষরোপন অভিযান ও বৃক্ষ মেলা-২০১৬ এর উদ্বোধন করা হয়েছে। জেলা প্রশাসন ও বনবিভাগের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার সকাল ১০ টায় সাতক্ষীরা শহীদ আব্দুর রাজ্জাক পার্কে এ বৃক্ষমেলার উদ্বোধন করা হয়।
DSC03379 (Large)
অনুষ্ঠানের প্রধান অতিথি সাতক্ষীরার জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দীন ফিতা কেটে এ মেলার উদ্বোধন করেন। অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক এ.এফ.এম এহতেশামুল হক এর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সামাজিক বনবিভাগ যশোরের বিভাগীয় কর্মকর্তা মঈন উদ্দীন খান, কৃষি সম্প্রসারণ বিভাগ সাতক্ষীরার উপ-পরিচালক কাজী আব্দুল মান্নান প্রমুখ।

মেলার আয়োজক কর্তৃপক্ষ জানান, আগামী ১০ আগষ্ট বিকাল ৪ টায় মেলার সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।

এবারের এ বৃক্ষ মেলায় সাধনা নার্সারী, দি সাতক্ষীরা নার্সারী, তুলির আচড়ে প্রকৃতি, দি জেসমিন নার্সারিসহ ২৩ টি নার্সারীর স্টল স্থান পেয়েছে। মেলার উদ্বোধন শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা ষ্টলগুলো ঘুরে ঘুরে দেখেন।