সাতক্ষীরায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়


294 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় বেগম রোকেয়া দিবস উপলক্ষে প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়
ডিসেম্বর ৯, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
বেগম রোকেয়া দিবস-২০১৫ উদ্যাপন উপলক্ষ্যে “শিশু ও নারী  অধিকার সংরক্ষণে আমাদের করনীয়” শীর্ষক এক মতবিনিময় সভা গতকাল বুধবার সন্ধ্যায় সাতক্ষীরা প্রেসক্লাব হলরুমে অনুষ্ঠিত হয়। চাইল্ড সেফটি নেট প্রজেক্টে, সাতক্ষীরা এডিপি,ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ এই মতবিনিময় সভার আয়োজন করে।

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ সাতক্ষীরা এডিপি ম্যানেজার স্বপন মন্ডল এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান উজ্জল, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ চাইল্ড সেফটিনেট প্রজেক্টের এরিয়া কোর্ডিনেটর স্টিফেন বিশ্বাস।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাতক্ষীরা প্রেসক্লাবের নব নির্বাচিত সভাপতি আবুল কালাম আজাদ, নব নির্বাচিত সাধারণ সম্পাদক এম কামরুজ্জামান, সাবেক সভাপতি সুভাষ প্রমূখ।

এছাড়া উপস্থিত ছিলেন ওয়াল্ড ভিশন বাংলাদেশ এর প্রজেক্ট ম্যানেজার ইম্মানুয়েল মোল্লা, দিনো চন্দ্র দাস এবং সুরভী বিশ্বাস, পল সরকার,  সিস্টেম সাপোর্ট অফিসার রিপন হালদার, হেলথ প্রোগ্রাম অর্গানাইজার যাকোব মন্ডল এবং সাতক্ষীরা প্রেসক্লাবের সাংবাদিকবৃন্দ। অনুষ্ঠানটি সঞ্চালকের দায়িত্ব পালন করেন হাফিজুর রহমান।

প্রধান অতিথি আবু আহম্মেদ বলেন, নারী ও শিশু অধিকার সংরক্ষণে বর্তমান সরকার নানাবিধ পদক্ষেপ গ্রহণ করেছ। তার পরও নারী ও শিশু নির্যাতন এবং পাচারের মত ঘটনা কম বেশী ঘটে চলেছে। সীমান্তবর্তী জেলা হওয়ায় পাচারের ক্ষেত্রে সাতক্ষীরা একটি ঝুকিপূর্ন এলাকা। নারী ও শিশু নির্যাতন বন্ধে সামাজিক ভাবে আন্দোলন গড়ে তুলতে হবে।

তিনি বলেন, শিশু ও নারী  অধিকার সংরক্ষণে চাইল্ড সেফটি নেট প্রজেক্টের আওতায় ওয়ার্ল্ড ভিশন সাতক্ষীরা এডিপি দীর্ঘদিন ধরে সাতক্ষীরা অঞ্চলে দক্ষতার সাথে কাজ করে যাচ্ছে। তিনি নারী  ও শিশুর অধিকার সংরক্ষণে ওয়ার্ল্ড ভিশনের সাথে সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার আহবান জানান।