সাতক্ষীরায় ভিন্ন আয়োজনে অনুষ্ঠিত হয়েছে প্রাণ ও প্রকৃতি মেলা


472 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ভিন্ন আয়োজনে অনুষ্ঠিত হয়েছে প্রাণ ও প্রকৃতি মেলা
জানুয়ারি ৭, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান মিন্টু:
সাতক্ষীরায় ভিন্ন আয়োজনে উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে প্রাণ ও প্রকৃতি মেলা-২০১৬। বৃহস্পতিবার সাতক্ষীরা প্রেসক্লাব চত্বরে গবেষণা প্রতিষ্ঠান বারসিক ও চ্যানেল আই যৌথভাবে এ মেলার আয়োজন করে।

বৃহস্পতিবার সকাল ৯টায় এ মেলার উদ্বোধন করেন, সাতক্ষীরা জেলা প্রশাসক নাজমুল আহসান। এ সময় উপস্থিত ছিলেন, প্রাণিসম্পদ অধিদপ্তরের প্রাণিরোগ নিরোধ প্রকল্পের পরিচালক ডা. শফিকুল ইসলাম, জেলা মৎস্য অফিসার আব্দুল ওদুদ, কৃষিসম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক কাজী আব্দুল মান্নান, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. শশাঙ্খ ঘোষ, জেলা কৃষি প্রশিক্ষণ অফিসার জিএমএ গফুর, প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ প্রমুখ।

 

Satkhira nature fair paper 2
শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক, উন্নয়নকর্মীসহ সর্বস্তরের মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে মেলা প্রাঙ্গণ। মেলায় শতাধিক প্রজাতির ধান, কুড়িয়ে পাওয়া অর্ধশতাধিক ভেষজ শাক-সবজি, সুন্দরবনের কেওড়ার আচার, মধুসহ পাঁচ শতাধিক জীবন-বৈচিত্র্য প্রদর্শিত হয়।

 

Satkhira nature fair photo paper -1
মেলায় আগত শিশু শিক্ষার্থী ইমতিয়াজ তার অনুভূতি প্রকাশ করে জানায়, মেলায় এসে তার খুব ভাল লেগেছে। এমন মেলা সে আগে কখনো দেখিনি। মেলায় এসে সে বুঝেছে, প্রকৃতির যেসব উপাদানগুলোকে অবহেলা করা হয  সেগুলো খুবই উপকারী।

স্কুল শিক্ষক আমিনুর রহমান কাজল জানান, স্কুলের শিক্ষার্থীদের মেলায় নিয়ে এসেছি, এখানে আসলেই প্রাণের মেলা বসেছে।
এর আগে প্রেসক্লাব চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।