সাতক্ষীরায় ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরনকালে এক প্রতারক গ্রেফতার


328 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরনকালে এক প্রতারক গ্রেফতার
জানুয়ারি ৩০, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ইব্রাহিম খলিল ::

ফেসবুকে ভুয়া মেসেঞ্জার গ্রুপ তৈরি করে আসন্ন এসএসসি পরীক্ষা ও অন্যান্য পরীক্ষার প্রশ্নপত্র সংগ্রহ ও বিতরনের প্রলোভন দেখিয়ে শিক্ষার্থীদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে এক প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশান ব্যাটেলিয়ান র‌্যাব সাতক্ষীরা। গত (২৯) জানুয়ারি সাতক্ষীর ষ্টেডিয়াম এলাকা থেকে র‌্যাব -৬ সিপিসি-১ তাকে গ্রেফতার করে।

গ্রেফতার কৃত ইশতিয়াক হোসেন আহমেদ ইয়াকুব (১৮) রাজশাহী জেলার রাজপাড়া থানার লক্ষীপুর ভাটপাড়া গ্রামের নুর আলম নান্টুর ছেলে। সে বর্তমানে সাতক্ষীরার পলাশপোল এলাকায় একটি বাসা ভাড়া নিয়ে থাকে।

সাতক্ষীরা র‌্যাব কার্যালয়ে বুধবার সকাল সাড়ে ৯ টায় এক প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের উপ-পরিচালক লে.কমান্ডার বিএন এএমএম জাহিদুল কবীর জানান, গ্রেফতারকৃত ইশতিয়াক ভুয়া প্রশ্নপত্র সরবরাহ করার জন্য ফেসবুকে (SSS XM 19K) নামে ফেসবুক মেসেঞ্জার গ্রুপ তৈরি করে। ভুয়া প্রশ্নপত্র বিক্রয়ের জন্য স্ট্যাটাস দেয়। আগ্রহী প্রার্থীগন ফেসবুকে মেসেঞ্জারে যোগাযোগ করলে প্রতারক ইশতিয়াক একটি বিকাশ নাম্বার দেয়। যার নং ০১৭৪৩৮৫৩৩৭৭ এবং যোগাযোগ করার জন্য বলত।

প্রেস ব্রিফিংয়ে আরও বলা হয়, সে সামাজিক যোগাযোগ মাধ্যমের সাহায্য সহযোগিতায় এবং ব্যাক্তিদের যোগসাজসে বিভিন্ন মাধ্যম হতে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করে আগ্রহী এসএসসি পরিক্ষার্থীদের নিকট বিক্রয় করে আসছে। ফেসবুকে তার ষ্ট্যাটাস দেখে কোমলমতী শিশুরা প্রলোভনে পড়ে মোটা অংকের টাকার বিনিময়ে ভুয়া প্রশ্নপত্র সংগ্রহ করতো। তার কাছ থেকে একটি মোবাইল জব্দ করাও হয় বলে তিনি জানান।

#