সাতক্ষীরায় ভূমিহীন পরিবারের মাঝে গৃহ প্রদান নির্মাণ কাজের উদ্বোধন


164 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ভূমিহীন পরিবারের মাঝে গৃহ প্রদান নির্মাণ কাজের উদ্বোধন
ডিসেম্বর ২, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মাহফিজুল ইসলাম আককাজ ::

‘আশ্রয়নের অধিকার, শেখ হাসিনার উপহার” এই স্লোগানকে সামনে রেখে মুজিব শতবর্ষ উপলক্ষে সাতক্ষীরায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান নির্মাণ কাজের উদ্বোধন করা হয়েছে। বুধবার (০২ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় সদরের ১৩নং লাবসা ইউনিয়নের নলকুড়া গ্রামে জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামালের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে এ গৃহ নির্মাণ কাজের উদ্বোধন করেন বাংলাদেশ সরকারের দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয় ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য সাতক্ষীরা ০২ আসনের সংসদ সদস্য নৌ-কমান্ডো ০০০১ বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি। প্রধান অতিথির বক্তব্যে এমপি রবি বলেন, মুজিববর্ষ উপলক্ষে সারা দেশের ভূমিহীন পরিবার ও গৃহহীন মানুষদের কথা চিন্তা করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার উপহার। তিনি বলেন, বঙ্গবন্ধু স্বাধীন বাংলাদেশকে একটি সোনার বাংলাদেশ করার জন্য সর্বদায় সচেষ্ট ছিলেন। ষড়যন্ত্রকারীরা যারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ^াস করেনা তারা জাতির জনককে নির্মমভাবে স্বপরিবারে হত্যা করেছিল। যে কারণে বঙ্গবন্ধু তার সকল স্বপ্ন পূরণ করে যেতে পারেননি। তারই সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে বাংলাদেশকে সোনার বাংলা করার লক্ষ্যে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছেন। যে পদক্ষেপগুলো উন্নত দেশগুলি করে। যাদের বাড়ি নাই তাদেরকে বাড়ি দিচ্ছেন। জননেত্রী শেখ হাসিনা যেদিন থেকে ক্ষমতায় এসেছেন সেদিন থেকে একটি টার্গেট নিয়ে কাজ করে যাচ্ছেন। তিনি ২০২১ সালে কি করবেন, ২০২২ সালে কি করবেন এবং ২০৪১ সালেও দেশে কি হবে তারও কর্মপরিকল্পনা ও প্লান তৈরী করে যাচ্ছেন। বিগত সময়ে দেশে এমন মিশন ও ভিশন নিয়ে বিগত সময়ে কোন সরকার দেশ পরিচালনায় এমন মিশন ও ভিশন নিয়ে কাজ করেনি। জননেত্রী শেখ হাসিনা দূরদর্শি চিন্তা ভাবনা নিয়ে দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।’
দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়ণে সদরের ১৩নং লাবসা ইউনিয়নের নলকুড়া গ্রামে ষোল শতক খাস জমির ৫টি ঘর নির্মাণ করা হচ্ছে। প্রতিটি ঘরের জন্য নির্মাণ ব্যয় ধরা হয়েছে ১ লক্ষ ৭১ হাজার টাকা। মুজিব শতবর্ষ উপলক্ষে জেলায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার হিসাবে ১৩শ’ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে গৃহ প্রদান করা হবে।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা নির্বাহী অফিসার দেবাশীষ চৌধুরী, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. ইয়ারুল হক, সদর উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি সরদার নজরুল ইসলাম, জেলা স্বেচ্ছাসেবকলীগের দপ্তর সম্পাদক খন্দকার আনিছুর রহমান, লাবসা ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি সিরাজুল ইসলাম, লাবসা ইউনিয়নের ইউপি সদস্য মনিরুজ্জামান মনি, মীর হায়দার আলী, রিয়াজুল ইসলাম, রিজভি, তৌকির, আহছান প্রমুখ। এসময় দলীয় ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

#