সাতক্ষীরায় ভূমি সহকারী কর্মকর্তার তৎপরতায় অবৈধ বালু উত্তোলন বন্ধ, এলাকাবাসীর স্বস্তি


231 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ভূমি সহকারী কর্মকর্তার তৎপরতায় অবৈধ বালু উত্তোলন বন্ধ, এলাকাবাসীর স্বস্তি
নভেম্বর ২৩, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরা সদর উপজেলার বল্লী ইউনিয়নের কর্মতৎপর ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মহসিনের হস্তক্ষেপে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধ করা হয়েছে।এতে এলাকাবাসীর মধ্যে স্বস্তির নিঃশ্বাস ফিরে এসেছে।এলাকাবাসীর দেয়া তথ্যের ভিত্তিতে জানা যায়, রবিবার (২২ নভেম্বর) ইউনিয়নের আমতলা গ্রামের মৃত গফফার মোড়লের পুত্র হাবিবুর বাসার হাবিব এবং ঘরচালা গ্রামের মোঃ নেছার মোল্লা মৎস্য চাষের জমি থেকে বালু উত্তোলনের প্রস্তুতি নেওয়ার সময় তাদের কাজ বন্ধ করে দেয়া হয়েছে। স্থানীয়রা জানান, বেশ কয়েক দিন আগে থেকে হাবিবুর বাসার তার জমি থেকে বালু উত্তোলনের জন্য পানির ভিতর দিয়ে পাইপ জুড়ে ৩শ’ গজ দুর থেকে ড্রেজার মেশিন দিয়ে কাজ শুরু করার চেষ্টা করে আসছিল।

এ ঘটনায় এলাকাবাসী ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মহাসিনের কাছে মৌখিক অভিযোগ করেন। পরবর্তীতে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করে অভিযোগের সত্যতা পেয়ে সাথে সাথে বালু উত্তোলন বন্ধ করে দেন এবং সহকারী কমিশনার ভূমি সাতক্ষীরা সদর’কে বিষয়টি অবহিত করেন ।

এ বিষয়ে ইউনিয়ন ভূমি সহকারী কর্মকর্তা মোঃ মহসিন জানান, ‘আগামী কালকের মধ্যে পাইপ সহ ড্রেজার মেশিন তুলে নিতে বলেছি। এরপরও যদি আইন অমান্য করে বালু উত্তোলন করে তাহলে উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবহিত করে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে’।