সাতক্ষীরায় মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় পুলিশি হয়রানি বন্ধের দাবী বক্তাদের


663 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় মাসিক আইনশৃঙ্খলা কমিটির সভায় পুলিশি হয়রানি বন্ধের দাবী বক্তাদের
অক্টোবর ৯, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
রোববার দুপুরে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে  মাসিক আইনশৃঙ্খলা বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে।

আইনশৃঙ্খলা কমিটির সভায় সাতক্ষীরা-১ আসনের এমপি অ্যাডভোকেট মোস্তফা লুৎফুল্লাহ বলেন, কলারোয়া উপজেলার ৬ টি ইউনিয়নের অসংখ্য মানুষ বিদেশে থাকে। বিদেশ থেকে  যারা বাড়িতে আসছে তাদের বাড়ি থেকে পুলিশ ডেকে আনছে। মোটা অংকের টাকা নিয়ে ছেড়ে দেওয়া হচ্ছে। পুলিশের ভয়ে মানুষ দেশে ফিরতে সাহস পাচ্ছে না।

তিনি বলেন, এলাকায় কারা জমি বিক্রি করছে, কারা পাট বিক্রি করছে, কারা ধান বিক্রি করছে তার খোঁজ নিয়ে তাদেরকে থানায় ডেকে এনে তাদের কাছ থেকে টাকা নেওয়া হচ্ছে। এসব এলাকা দিন দিন পুরুষ শুন্য হয়ে পড়ছে। তিনি বলেন, পুলিশ সুপার পুলিশের নিয়োগ নিয়ে ব্যস্ত ছিলেন। এখন নজর দেওয়া দরকার। সভায় মোস্তফু লুৎফুল্লাহ আরও বলেন, সম্প্রতি তালা থানার ভিতর ওসির সামনে এক কনস্টেবল লাঠি দিয়ে সেখানকার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রহমানের মাথা ফাটিয়ে দিয়েছে। তিনি আজ আর কারো কাছে বিচার চান না, বিচার চায় আল্লাহ কাছে। নিজের পারিবারিক বিরোধ নিয়ে আব্দুর রহমান থানায় গিয়েছিলেন।

সভায় অ্যাড: লুৎফুল্লাহ পুলিশের এ ধরনের হয়রানি বন্ধের দাবী জানান।

তিনি আরও বলেন, পাটকেলঘাটায় সোনা আটকের পর তা কি ভাবে ইয়ারা হয়ে যায় ? সাধারণ মানুষ যখন আমাদেরকে প্রশ্ন করে আমরা তার জবাব দিতে পারিনা।

তাকে সমর্থন করে বক্তব্য রাখেন , সাতক্ষীরা সদর আসনের এমপি মীর মোস্তাক আহম্মেদ রবি, শ্যামনগর-কালিগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি ,জেলা পরিষদ প্রশাসক মনসুর আহম্মেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো: নজরুল ইসলাম সহ একাধিক বক্তা।

এসময় পুলিশ সুপার মো: আলতাফ হোসেন বলেন, সুনিদিষ্ট প্রমাণ বা অভিযোগ পেলে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।
সভার সভাপতি সাতক্ষীরা জেলা প্রশাসক আবুল কাশেম মো: মহিউদ্দিন বলেন, তার কাছে পুলিশি হয়রানির প্রমান রয়েছে। তিনিও এ ধরনের হয়রানি বন্ধের ব্যাপারে পদক্ষেপ গ্রহণের জন্য পুলিশ সুপারের দৃষ্টি আকর্ষন করেন।

সভার একাধিক সদস্য ভয়েস অব সাতক্ষীরাকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

সভায় জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দীনের সভাপতিত্বে বক্তব্য রাখেন, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীরমুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, তালা-কলারোয়া-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ, শ্যামনগর-কালিগঞ্জ -৪ আসনের সংসদ সদস্য এস.এম জগলুল হায়দার, জেলা পরিষদ প্রশাসক ও জেলা আ’লীগের সভাপতি মুনসুর আহমেদ, সাতক্ষীরা পুলিশ সুপার আলতাফ হোসেন, অতিরিক্ত জেলা ম্যজিষ্ট্রেট সৈয়দ ফারুক আহমেদ. ১৭ বিজিবির অধিনায়ক মেজর আব্দুল্লাহ আল মামুন, জেলা আ’লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, সাতক্ষীরা প্রেসক্লাব সভাপতি আবুল কালাম আজাদ, জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, সহকারি পুলিশ সুপার আতিকুল ইসলাম সহ কমিটির সদস্য ও প্রসাশনের কর্মকর্তাবৃন্দ।