সাতক্ষীরায় মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত


324 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক সভা অনুষ্ঠিত
ডিসেম্বর ২১, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান :
সাতক্ষীরায় মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক নাজমুল আহসানের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন কমিটির কমিটির উপদেষ্ঠা সংসদ সদস্য মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, সংরক্ষিত মহিলা আসনের এমপি মিসেস রিফাত আমিন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ, সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার মীর মোদদাছছের হোসেন, পৌর মেয়র এম এ জলিল, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি এড. আবুল কালাম আজাদ, বিজ্ঞ পিপি এড. ওসমান গণি, ৩৮বিজিবি’র উপ-অধিনাক মেজর মোঃ মোজাম্মেল হক, ৩৪ বিজিবি’র লেঃ কর্ণেল মাকছুদ আহমদ পিএসসি, রিজারাইন বিজিবি’র লেঃ কমান্ডার আল ইমরান তানভীর।

অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকার, সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী আব্দুর রশিদ।
সভায় গৃহীত আলোচ্য সূচী সমূহ যা পর্যালোচনা করা হয় বর্তমান আইন শৃঙ্খলা পরিস্থিতি সংক্রান্ত, ২০১৩ সালের নাশকতার মামলার সর্বশেষ অবস্থা, যানজট নিরসন, নাশকতার মামলায় জড়িত শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক/কর্মচারী, ম্যানেজিং কমিটির সদস্যদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ সম্পর্কিত, রাস্তা অবৈধ দখল সংক্রান্ত, ড্রাইভিং লাইসেন্স সম্পর্কিত পরীক্ষা গ্রহণ, মোবাইল কোর্ট পরিচালনা, অবৈধ ক্লিনিক, বাল্য বিবাহ রোধ ও নারী ও শিশু নির্যাতন সংক্রান্ত, পশু জবাই ও মাংসের মান নিয়ন্ত্রণ সংক্রান্ত, মহান বিজয় দিবস, সুন্দরবন ও তৎসংলগ্ন পার্শ্ববর্তী এলাকয় বিষ প্রয়োগ করে মাছ শিকার বন্ধ করণ, ও পণ্যে  পাটজাত মোড়কের বাধ্যতামূলক ব্যবহার আইন ২০১০ বাস্তবায়ন সংক্রান্ত সহ বিবিধ বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় সভায়।

২০১৫ নভেম্বর মাসে থানাওয়ারীতে জেলায় মোট ১৯৩টি মামলা হয়েছে। বিগত সভার সিদ্ধান্ত সমূহ বাস্তবায়ন ও অগ্রগতি পর্যালোচনা করা হয়। সভায় পাটকেলঘাটা আল আমিন দাখিল মাদ্রাসার ম্যানেজিং কমিটি ভেঙ্গে দেওয়ার সিদ্ধান্ত গৃহীত হয়। কারণ মাদ্রাসার সভাপতি জামায়াতের জেলা সেক্রেটারী নুরুল হুদা। সড়ক ও জনপদ জেলায় ৩২ শ ৩টি অবৈধ স্থাপনার তালিকা প্রকাশ করে। তার মধ্যে শহরে ১শ৫১টি অবৈধ স্থাপনা আছে বলে উল্লেখ করা হয়। উচ্ছেদের নোটিশ জারী হয়েছে দ্রুত উচ্ছেদের ব্যবস্থা গ্রহণ করা হবে। ২০১৬ জানুয়ারী মাস থেকে অবৈধ  উচ্ছেদ অভিযান পরিচালিত হবে। শহীদ আব্দুর রাজ্জাক পার্কের পাশে ময়লার ডাস্টবিন স্থানান্তর করতে হবে।

জেলা মাসিক আইন শৃঙ্খলা বিষয়ক কমিটির সভায় কমিটির সাথে সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন। প্রজেক্টরের মাধ্যমে আলোচ্য সূচী উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) অুরুন কুমার মন্ডল।