সাতক্ষীরায় মুক্তধারা নাটকের অভিনয় শিল্পীদের উদ্যোগে মতবিনিময় সভা


288 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় মুক্তধারা নাটকের অভিনয় শিল্পীদের উদ্যোগে মতবিনিময় সভা
সেপ্টেম্বর ১৭, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

মাহফিজুল ইসলাম আককাজ ::

সাতক্ষীরায় মুক্তধারার অভিনয় শিল্পীদের উদ্যোগে এক মত বিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (১৭ সেপ্টেম্বর) বিকাল ৫টায় সাতক্ষীরা জেলা স্টেডিয়াম সংলগ্ন প্রান্তিক কার্যালয়ে উক্ত মত বিনিময় সভার আয়োজন করেন, মুক্ত ধারা নাটকের ধনাঞ্জয় বৈরাগী শামীম পারভেজ।
বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ২০০০ সালে ৬৬ দিন মেয়াদী নাট্য প্রশিক্ষণ কর্মশালায় রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা মঞ্চ নাটক মুক্তধারার অভিনয় শিল্পী ও কলাকুশলীরা একত্রিত হয়ে পরস্পর আলোচনা করাই এই মতবিনিময় সভার উদ্যেশ্য।
এসময় উপস্থিত ছিলেন মুক্তধারা নাটকের প্রধান চরিত্র ধনাঞ্জয় বৈরাগী শামীম পারভেজ, নাটকের সংগীত পরিচালক ও অভিনয় শিল্পী মো. শহিদুল ইসলাম, নাটকের তবলা ও ঢোলক বাদক অভিনয় শিল্পী স্বরদিন্দু ঘোষ বাবলা, নাটকের অভিনয় শিল্পী রবিউল ইসলাম বাবু, নাটকের অম্বা ফেরদৌস জাহান স্বরবানী, মাহফুজা মুজিব লিপি, উত্তকূট ও শিবতরাইয়ের নাগরিক আবু সালেক চাঁদ, পৃথুরাজ ও মাহফিজুল ইসলাম আককাজ প্রমুখ।
উল্লেখ্য, বাংলাদেশ শিল্পকলা একাডেমির আয়োজনে ২০০০ সালে ৬৬ দিন মেয়াদী নাট্য প্রশিক্ষণ কর্মশালা শেষে রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা এবং নাট্যকলা বিভাগের প্রভাষক প্রয়াত ফরহাদ জামান পলাশের নির্দেশনায় ও পরিচালনায় ২০০০ সালের ২৯ ও ৩০ মে মুক্তধারা নাটকটি মঞ্চস্থ হয়। যেটি সাতক্ষীরার ইতিহাসে সরকারিভাবে এত বড় নাট্য প্রশিক্ষণ আর কখনও হয়নি। মুক্তধারা নাটকের নির্দেশক ও পরিচালক প্রয়াত ফরহাদ জামান পলাশের রুহের মাগফিরাত কামনা ও তার স্মৃতিচারণ করা হয়।
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে মুক্তধারা গ্রুপের মাধ্যমে মুক্তধারা নাটকের সকল শিল্পী ও কালাকুশলীসহ সংশ্লিষ্টদের সাথে সমন্বয় ও একত্রিত করে একটি প্লাটফর্ম তৈরীর মাধ্যমে বিভিন্ন কার্যক্রম করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়। সাতক্ষীরায় নাটককে আরো বেশি গতিশীল করা এবং মুক্তধারা নাটকটি আবারও মঞ্চস্থ করাসহ বিভিন্ন সিদ্ধান্ত গ্রহণ করা হয়। যে কারণে সংশ্লিষ্টদের গ্রুপে অ্যাড হয়ে নাম ও মোবাইল নম্বর দেওয়ার আহবান জানানো হয়েছে।

#