সাতক্ষীরায় মুজিববর্ষ উপলক্ষে একগুচ্ছ উদ্যোগ উদ্বোধন করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী


190 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় মুজিববর্ষ উপলক্ষে একগুচ্ছ উদ্যোগ উদ্বোধন করলেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী
সেপ্টেম্বর ১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
মুজিববর্ষ উপলক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসন গৃহীত একগুচ্ছ উদ্যোগের উদ্বোধন করেছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন এমপি।

মঙ্গলবার (১ সেপ্টেম্বর) দুপুর ২টায় জুম মিটিং প্লটফর্মে প্রধান অতিথি হিসেবে যুক্ত হয়ে তিনি এসব উদ্যোগসমূহের উদ্বোধন করেন।

উদ্বোধনকৃত উদ্যোগের মধ্যে রয়েছে সাতক্ষীরা শহরের খুলনা রোড মোড়ে নবনির্মিত বঙ্গবন্ধু ম্যুরাল, ‘বঙ্গবন্ধু ও বাংলাদেশ’ অনলাইন বইমেলা, সাতক্ষীরা বঙ্গবন্ধু ইন্টারন্যাশনাল আর্ট ক্যাম্প, অনলাইন হেলথ সার্ভিস, সাতক্ষীরা, মুজিববর্ষে ১৪০০ আইটি এক্সপার্ট প্রশিক্ষণ কর্মসূচি ও সাতক্ষীরা জেলার জনসংখ্যার পেশাভিত্তিক ডাটাবেজ তৈরি।

অনুষ্ঠানে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের সভাপতিত্বে অনলাইনে বিশেষ অতিথি হিসেবে যোগ দেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য, সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ ফ ম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, মাননীয় সংসদ সদস্য, সাতক্ষীরা-৪ আসনের সংসদ সদস্য এস এম জগলুল হায়দার, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ, জনপ্রশাসন সচিব শেখ ইউসুফ হারুন, খুলনা বিভাগীয় কমিশনার ড. মু. আনোয়ার হোসেন হাওলাদার, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মুনসুর আহমেদ, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান নজরুল ইসলাম প্রমূখ।

অনুষ্ঠানে প্রধান অতিথি এবং বিশেষ অতিথিবৃন্দ মুজিব বর্ষে সময় উপযোগী পদক্ষেপসমূহ গ্রহণের জন্য সাতক্ষীরার জেলা প্রশাসককে ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর আদর্শ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ বিনির্মাণ তথা সাতক্ষীরা একটি উন্নত জনপদে পরিণত হবে বলে আশাবাদ ব্যক্ত করেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

একই সময় সাতক্ষীরা জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাধ্যমে সাতক্ষীরায় বাস্তবায়িত প্রকল্পগুলোর জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন।

অনুষ্ঠানের শেষ পর্যায়ে জেলা প্রশাসক সবাইকে ধন্যবাদ জানান এবং অনলাইন বইমেলা থেকে সবাইকে বই ক্রয়ের অনুরোধ জানান।

অনুষ্ঠানে সরকারি কাজ বাস্তবায়নের লক্ষ্যে অধিগ্রহণকৃত জমির মালিকদের মাঝে ঘুষ ও হয়রানিমুক্তভাবে এক কোটি ৩৩২ লাখ টাকার এলএ চেক বিতরণ করা হয়।

অনুষ্ঠানে সাতক্ষীরার সকল উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, সকল সরকারি দপ্তরের প্রধান, শিক্ষার্থী, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশ নেন। #