সাতক্ষীরা মেডিকেলে ১ জন আইসোলেশনে,কোয়ারেন্টাইনে ২৬৪২


303 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরা মেডিকেলে ১ জন আইসোলেশনে,কোয়ারেন্টাইনে ২৬৪২
মার্চ ৩১, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর স্বাস্থ্য
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আমিরুল ইসলাম গাজী নামের এক ব্যক্তিকে আইসোলেশনে ভর্তি করা হয়েছে। সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার লক্ষিনাথপুর গ্রামে তার বাড়ি। সে ওই গ্রামের আবুল গাজীর ছেলে এবং একজন এনজিও কর্মী। আমিরুল গাজী সোমবার জ¦র ও শ^াসকষ্ট নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আসলে তাকে প্রথমে সাধারণ ইনফ্লুলেনজা ওয়ার্ডে ভর্তি করা হয়। আজ মঙ্গলবার সকালে তাকে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

সাতক্ষীরা মেডিকেল কলেজে হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা: আরিফ আহমেদ ভয়েস অব সাতক্ষীরাকে বলেন ‘ সোমবার আমিরুল ইসলাম নামের ওই রোগিটি জ্বর, সর্দি,কাশি নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে আসে।করোনা ভাইরাসের কোন লক্ষন নেই। মন হচ্ছে তার নিউমনিয়া হয়েছে। তার পরেও ঝুকি এড়াতে আমরা মঙ্গলবার সকালে তাকে আইসোলেশনে রেখেছি। তার শরীরের নমুনা পরীক্ষার জন্য আজ পাঠানো হবে। নমুনা রিপোর্ট পাওয়ার পরে পরবর্তী সিদ্ধান্ত গ্রহণ করা হবে।

এদিকে সাতক্ষীরায় গত ২৪ ঘন্টায় বিদেশ ফেরত আরো নতুন ৯৯ জনকে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনা হয়েছে। এনিয়ে, এ পর্যন্ত মোট ২ হাজার ৬৪২ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এছাড়া হোমকোয়ারেন্টাইন থেকে ছাড় পত্র দেয়া হয়েছে আরো ৩১০ জনকে।

এদিকে, ভোমরা ইমিগ্রেশন দিয়ে ভারতে গিয়ে আটকে থাকা বাংলাদেশী পাসপোর্ট যাত্রী গতকাল সোমবারও ৮৯ জন দেশে প্রবেশ করেছে। তবে, ভারতে লক ডাউনের কারনে ভারতীয়রা বাংলাদেশ থেকে তাদের দেশে ফিরতে পারছেননা বলে জানিয়েছেন ইমিগ্রেশন ওসি বিশ্বজিত সরকার। অপরদিকে, ভোমরাস্থল বন্দরসহ সীমান্ত এলাকায় সর্বোচ্চ সতর্কতা জারী করেছে সীমান্ত রক্ষী বাহিনীর সদস্যরা।

#