সাতক্ষীরায় যৌন হয়রানী ও বাল্য বিবাহ প্রতিরোধে কিশোর-কিশোরী সমাবেশ


162 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় যৌন হয়রানী ও বাল্য বিবাহ প্রতিরোধে  কিশোর-কিশোরী সমাবেশ
অক্টোবর ২০, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান :
সাতক্ষীরায় নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানী ও বাল্য বিবাহ প্রতিরোধে কিশোর-কিশোরী ও যুব সমাবেশ অনুষ্টিত হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা সহায় সাতক্ষীরার আয়োজনে মঙ্গলবার সকালে সদর উপজেলার লাবসা ইউনিয়ন পরিষদ চত্বরে উক্ত সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশের শুরুতে একটি বর্ণাঢ্য র‌্যালী অনুষ্ঠিত হয়। র‌্যালিটি স্থানীয় বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে আবারও ইউনিয়ন পরিষদ চত্বরে গিয়ে সমাবেশে মিলিত হয়।

লাবসা ইউপি চেয়ারম্যান আব্দুল আলিমের সভাপতিত্বে সমাবেশে অতিথি হিসেবে বক্তব্য রাখেন, ওয়ান ষ্টপ ক্রাইসিস সেল’র প্রোগ্রাম অফিসার আব্দুল হাই সিদ্দিক, বুশরা পলিটেশনিক ইনষ্টিউটের অধ্যক্ষ আসাদুজ্জামান, বিট পুলিশ অফিসার এস আই সাইফুল ইসলাম, জেলা বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির প্রশাসনিক কর্মকর্তা সাকিবুর রহমান, সহায় সাতক্ষীরার প্রকল্প সমন্বয়কারী মেহেদী হাসান প্রমুখ। সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন সহায় সাতক্ষীরার প্রকল্প সহায়ক শোকর আলী।

বক্তারা বলেন, নারী ও শিশু নির্যাতন, যৌন হয়রানী ও বাল্য বিবাহ প্রতিরোধে যুব সমাজের একত্রিত হয়ে মূখ্য ভুমিকা পালন করতে হবে। এ সময় তাদের জনপ্রতিনিধি ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের সঙ্গে সমন্বয় করে কাজ করার আহবান জানিয়ে আগামীর নেতৃত্বে তাদের নিজেদেরকে গড়ে তোলার আহবান জানান।

এ সময় সেখানে বাল্যবিবাহ প্রতিরোধে শপথ বাক্য পাঠ ও লালকার্ড প্রদর্শনসহ কুউজ প্রতিযোগিতা ও পুরষ্কার বিতরন করা হয়।##