সাতক্ষীরায় লকডাউনের ষষ্ঠ দিন আজ


94 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় লকডাউনের ষষ্ঠ দিন আজ
জুন ১০, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ডেস্ক রিপোর্ট ::

করোনা সংক্রমনরোধে জেলা প্রশাসন ঘোষিত সাতদিনের লকডাউনের ষষ্ঠ দিন আজ।
লকডাউনের বাধা নিষেধের কারণে সাতক্ষীরা শহরে পুলিশ চেকপোস্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রন করা হচ্ছে। তাদের মাঝে বিতরন করা হচ্ছে মাস্ক। সব গণপরিবহন বন্ধ রয়েছে। বানিজ্যিক কাজে নিয়োজিত যানবাহন চলছে। নিত্য প্রয়োজনীয় পণ্য কেনাবেচার সুযোগ রয়েছে সকাল ৯ টা থেকে দুপুর ১২ টা পর্যন্ত। লকডাউনের মধ্যে ওষুধ ফার্মেসী, অ্যাম্বুলেন্স, হাসপাতাল, ক্লিনিক, বিদ্যুৎ জ¦ালানি সংশ্লিষ্ট প্রতিষ্ঠান খোলা রয়েছে। বিভিন্ন স্থানে চেকপোস্ট বসিয়ে খুলনা ও যশোর যাতায়াতের পথ বন্ধ রাখা হয়েছে। ভোমরা স্থল বন্দরে বাংলাদেশ ও ভারতের মধ্যে আমদানি রফতানি বানিজ্য স্বাভাবিক রাখা হয়েছে। তবে ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন সে জন্য পুলিশ ও বিজিবির নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

বিজিবির সাতক্ষীরাস্থ ৩৩ ব্যাটালিয়ন অধিনায়ক লে.কর্ণেল আল মাহমুদ জানান,অবৈধ যাতায়াত রোধে সীমান্তে টহল জোরদার করা হয়েছে।

সাতক্ষীরার সিভিল সার্জন ডা. মো. হুসাইন সাফায়াত জানান, দিন দিন করোনার ঊর্ধ্বগতি দেখা যাচ্ছে সাতক্ষীরায়। গত শনিবার (০৫ জুন) থেকে জেলাব্যাপী কঠোর লকডাউন চলছে। লকডাউনের ফলে করোনা পরিস্থিতির উন্নতি হচ্ছে কি না সেটি জানা যাবে ১৪ দিন পর।

এ পরিস্থিতিতে করোনার লাগাম টানতে প্রশাসনকে কিছুটা কঠোর হতে দেখা গেছে। মোড়ে মোড়ে চলছে তল্লাশি। শহরের বিভিন্ন পয়েন্টে পুলিশ চেকপোস্ট বসিয়ে চলাচল নিয়ন্ত্রণ করছে। ভোমরা স্থলবন্দরেও সীমিত পরিসরে চলছে আমদানি-রফতানি কার্যক্রম। তবে ভারতীয় চালক ও হেলপাররা যাতে খোলামেলা ঘুরে বেড়াতে না পারেন সে জন্য পুলিশ ও বিজিবির নজরদারি বৃদ্ধি করা হয়েছে।

#