সাতক্ষীরায় শতাধিক প্রাথমিক শিক্ষক স্কুল বাদ দিয়ে বিয়ে বাড়িতে !


254 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় শতাধিক প্রাথমিক শিক্ষক স্কুল বাদ দিয়ে বিয়ে বাড়িতে !
ডিসেম্বর ১৫, ২০১৯ ফটো গ্যালারি শিক্ষা সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিষেশ প্রতিনিধি :
সাতক্ষীরা সদর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দেড় শতাধিক প্রধান শিক্ষক ও সহকারি শিক্ষক রোববার বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন বলে অভিযোগ উঠেছে।

সাতক্ষীরা সদর উপজেলার চুপড়িয়া এলাকায় তাদের সহকর্মী রেজাউল ইসলামের মেয়ের বিয়েতে নিমন্ত্রণ খেতে যাওয়ায় বিদ্যালয়ে অনুপস্থিত ছিলেন বলে অভিযোগ। এদিকে, কোন প্রকার ছুটি না নিয়ে একযোগে শিক্ষক ও কর্মকর্তারা বিয়ের অনুষ্ঠানে অংশ নেওয়ার বিষয়টি নিয়ে নানা প্রশ্ন দেখা দিয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েক জন শিক্ষক জানান, শনিবার প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক পরীক্ষা শেষ হয়ে গেছে। তাই বিদ্যালয়ে তেমন কোন কাজ না থাকায় রোববার সাতক্ষীরা সদর উপজেলার ইন্দ্রড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক তাদের সহকর্মী রেজাউল ইসলামের চুপড়িয়া গ্রামের বাড়িতে তার মেয়ের বিয়ের নিমন্ত্রণে যান।

তারা আরও বলেন, সাতক্ষীরা সদর উপজেলার অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকরা বিয়ে অনুষ্ঠানের মধ্যহ্নভোজে অংশ নেয়। কয়েকজন সহকারী শিক্ষককও ওই অনুষ্ঠানে গিয়েছিলেন। তারা বলেন, শুধু প্রধান শিক্ষক কিম্বা সহকারী শিক্ষকরা নয়, সেখানে জেলা শিক্ষা কর্মকর্তা থেকে শুরু কওে প্রায় সব প্রাথমিক শিক্ষা কর্মকর্তারা নিমন্ত্রণ খেতে যান। তারা আরো বলেন, দাওয়াত খেয়ে কেউ কেউ বিদ্যালয়ে ফিরে আসেন, আবার কেউ কেউ বাড়িতে চলে যান।

এ ব্যাপারে সাতক্ষীরা জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা রুহুল আমিনের কাছে জানতে চাইলে তিনি বলেন, রোববার প্রাথমিক বিদ্যালয়ে কোন ছুটি ছিলো না। তারপরও বিদ্যালয়ে ও অফিসের কোন শিক্ষক ও কর্মকর্তা অনুপস্থিত থেকে বিয়ে অনুষ্ঠানে গেছেন কি-না তা খতিয়ে দেখা হচ্ছে। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। ##