সাতক্ষীরায় শহীদ বুদ্ধিজীবী হত্যা দিবসে মোমবাতি প্রজ্জ্বলন


498 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় শহীদ বুদ্ধিজীবী হত্যা দিবসে মোমবাতি প্রজ্জ্বলন
ডিসেম্বর ১৪, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ঘাতকদের বিচার বাস্তবায়নের অঙ্গীকার

আসাদুজ্জামান ::

শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে সাতক্ষীরায় মোমবাতি প্রজ্জ্বলন ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসন ও বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে দিবসটি উপলক্ষে শনিবার সন্ধ্যায় শহিদ আব্দুর রাজ্জাক পার্কের কেন্দ্রিয় শহীদ মিনারের পাদদেশে এক হাজার মোমবাতি প্রজ্জ্বলন করা হয়।

এতে অংশ নেন সাতক্ষীরা ১ আসনের সংসদ সদস্য এড. মোস্তফা লুৎফুল্লাহ, সদর-২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি, জেলা প্রশাসক এস.এম মোস্তফা কামাল, পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলামসহ প্রশাসনের কর্মকর্তা, রাজনীতিক, মুক্তিযোদ্ধা, পেশাজীবী সংগঠনের প্রতিনিধি, ছাত্র-শিক্ষক, সাংবাদিক এবং সুশীল সমাজের প্রতিনিধিরা। তারা একসাথে মোমবাতি প্রজ্জালন এর মধ্যে দিয়ে এ সময় শহীদ বুদ্ধিজীবীদের যারা হত্যা করে ছিল তাদের বিচার বাস্তবায়নের অঙ্গিকার ব্যক্ত করে বলেন, দীর্ঘ নয় মাসের রক্তক্ষয়ী যুদ্ধের পর আলোকিত স্বাধীনতা অর্জনের চূড়ান্ত মূহুর্তে ঘাতকরা দেশের শ্রেষ্ঠ সন্তানদের পরিকল্পিতভাবে হত্যা করে। বুদ্ধিজীবীদের হত্যা করে তারা জাতিকে মেধাশুন্য করতে চেয়েছিল। জাতি তাদের পরাভূত করে স্বাধীনতার লাল সূর্য ছিনিয়ে আনেন।

এদিকে, দিবসটি উপলক্ষে সাতক্ষীরা প্রেসক্লাবে পৃথকভাবে মোমবাতি প্রজ্জ্বলন অনুষ্ঠিত হয়। এতে অংশ নেন সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি অধ্যক্ষ আবু আহমেদ, সহ-সভাপতি অধ্যক্ষ আশেক-ই এলাহী, সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ বাপী, সাবেক সভাপতি সুভাষ চৌধুরী, সিনিয়র সাংবাদিক কল্যান ব্যানার্জি, প্রেসক্লাবের সাবেক সভাপতি আবুল কালাম আজাদ, সাবেক সাধরণ সম্পাদক এম.কামরুজ্জামান প্রমুখ।

#