সাতক্ষীরায় শিক্ষাখাতে বাজেট বৃদ্ধির দাবিতে বিজ্ঞান শিক্ষার্থীদের স্মারকলিপি


436 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় শিক্ষাখাতে বাজেট বৃদ্ধির দাবিতে বিজ্ঞান শিক্ষার্থীদের স্মারকলিপি
এপ্রিল ১৮, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আলতাফ হোসেন বাবু ::
২০১৭-১৮ অর্থবছরের জাতীয় বাজেটে বিজ্ঞান শিক্ষায় বিশেষ বরাদ্ধসহ শিক্ষাখাতে বাজেট বৃদ্ধি করণ, বিজ্ঞান শিক্ষা ও গবেষণার জন্য সুনির্দিষ্ট খাত উল্লেখ করে বিশেষ বাজেট বরাদ্দ করণ ও দেশের সকল মাধ্যমিক বিদ্যালয় / মাদ্রাসায় বিজ্ঞানাগার সুবিধা বৃদ্ধি করণের দাবিতে সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দিয়েছে সাতক্ষীরা সদরের ২০টি শিক্ষা প্রতিষ্ঠানের তথ্য, বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের শিক্ষর্থীরা। মঙ্গলবার সকাল ১০টায় সাতক্ষীরা জেলা শিক্ষা অফিসার মো: ফরিদুল ইসলাম মারফত সাতক্ষীরা জেলা প্রশাসক বরাবর উক্ত স্মারকলিপি প্রদান করা হয়।
বিজ্ঞান শিক্ষার্থীদের স্মারকলিপি প্রদানকালে শিক্ষার্থীদের উদ্দেশ্যে জেলার নবাগত জেলা শিক্ষা অফিসার মো: ফরিদুল ইসলাম বলেন, দেশ ও জাতির উন্নয়ন করতে বিজ্ঞান শিক্ষার বিকল্প নাই। বর্তমান প্রজন্মকে বিজ্ঞান শিক্ষার গুরুত্ব দিতে হবে।
তিনি আরো বলেন, মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনা’র নেতৃত্বে বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার ব্যপক উন্নয়ন ঘটিয়েছে। আধুনিক ও প্রযুক্তির  বিশ্বে টিকে থাকতে হলে  বিজ্ঞান ও প্রযুক্তিতে বিভিন্ন উদ্ভাবন সৃষ্টি করতে হবে। একই সাথে  আমাদের ছেলে-মেয়েদের স্কুল পর্যায় থেকে বিজ্ঞান ও প্রযুক্তির ব্যবহারের পাশাপাশি বিজ্ঞান শিক্ষায় শিক্ষিত হতে হবে।
শিক্ষার্থীদের স্মারকলিপি গ্রহন অনুষ্ঠানে জেলা শিক্ষা অফিসার বলেন, বিজ্ঞান শিক্ষা প্রসারে আসন্ন অর্থবছরের জাতীয় বাজেটে বিজ্ঞান শিক্ষায় বিশেষ বরাদ্দসহ শিক্ষাখাতে বাজেট বৃদ্ধির লক্ষে সাতক্ষীরা জেলা প্রশাসক এর সহযোগিতায় মাননীয় শিক্ষামন্ত্রী মহদয় এর নিকট জোর আবেদন করা হবে।
শিক্ষাখাতে বাজেট বৃদ্ধি করণ, বিজ্ঞান শিক্ষা ও গবেষণার জন্য সুনির্দিষ্ট খাত উল্লেখ করে বিশেষ বাজেট বরাদ্দ করণ ও দেশের সকল মাধ্যমিক বিদ্যালয় / মাদ্রাসায় বিজ্ঞানাগার সুবিধা বৃদ্ধি করণের দাবিতে স্মারকলিপি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন   রসুলপুর মাধ্যমিক বিদ্যালয়ের ৮ম শ্রেণীর বিজ্ঞান শিক্ষার্থী  নিউটন প্রযুক্তি ও বিজ্ঞান ক্লাবের সাধারণ সম্পাদক রোকসানা,  নাইমুল হাসান,  টাইন গালর্স মাধ্যমিক বিদ্যালয় এপিসি বিজ্ঞান ক্লাবের সভাপতি নূর জাহান,  আব্দুল করিম মাধ্যমিক বিদ্যালয় রিসলভড বিজ্ঞান ক্লাবের সহ সভাপতি রানি খাতুন, নবারুণ  মাধ্যমিক বিদ্যালয় নমাদামকুরি বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সভাপতি নুসরাত জাহান নিশি, সাতক্ষীরা অগ্রগতি সংস্থার প্রকল্প সমন্বয়কারি মোজারুল ইসলাম, সহকারি সমন্বয়কারি ইলিয়াসুর রহমানসহ সাতক্ষীরা সদর উপজেলার ২০টি মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের বিজ্ঞান শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।
##