সাতক্ষীরায় শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ


481 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় শিক্ষা প্রতিষ্ঠান প্রধানদের নিয়ে জঙ্গিবাদ বিরোধী সমাবেশ
জুলাই ২৫, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আব্দুর রহমান,সাতক্ষীরা :
‘সবার উপরে মানুষ সত্য : মানবতা ও স্বদেশ ভাবনায় রুখে দিব জঙ্গীবাদ’ শিরোনামে সন্ত্রাস ও জঙ্গী দমনে আমাদের করণীয় শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। সোমবার (২৫জুলাই) বিকালে সাতক্ষীরা জেলা প্রশাসনের সম্মেলন কক্ষে বাংলাদেশ শিক্ষক সমিতি, সদর উপজেলার আয়োজনে এ মতবিনিময় সভায় জেলা শিক্ষা অফিসার কিশোরী মোহন সরকারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর ২ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.এফ.এম. এহতেশামূল হক, সাতক্ষীরা সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর লিয়াকাত পারভেজ, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ড. মোঃ হাসান সরোওয়ার্দী, সদর উপজেলা নির্বাহী অফিসার শাহ্ আবদুল সাদী

13716085_1074603149285024_1146319771871959627_n

সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি এড. আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক এম. কামরুজ্জামান।
অনুষ্ঠানের প্রধান অতিথি মীর মোস্তাক আহমেদ রবি বলেন, সাতক্ষীরার সদর উপজেলার ১৪টি ইউনিয়নে যতো গুলো শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে আমি সেসব প্রতিষ্ঠানে সব ধরণের সহযোগিতা করছি এবং আগামিতে করবো। কোন শিক্ষক আমার কাছে গিয়ে অখুশি হয়ে ফিরে আসেননি। আপনারা যা যা চেয়েছেন আমি তাই দিয়েছি বা দেওয়ার চেষ্টা করছি। আপনাদের কাছে আমার একটি মাত্র দাবি আপনার প্রতিষ্ঠানকে জঙ্গীবাদ ও সন্ত্রাস মুক্ত শিক্ষা প্রতিষ্ঠানে পরিনত করুন। আর কোন চাওয়া আপনাদের কাছে আমার নেই।

বক্তারা বেলন, আমরা মোস্তাফিজ-সৌম্য সরকারের জেলার মানুষ। এ জেলার মানুষ পিছিয়ে থাকতে পারেনা। কিন্তু অপপ্রচার রয়েছে, সাতক্ষীরা মানেই জঙ্গীবাদ ।এই অপবাদ থেকে আমরা মুক্তি পেতে চাই। আমরা প্রমাণ করতে চাই, সাতক্ষীরার মানুষ আর কখনো জঙ্গীবাদকে আশ্রয় দিবে না। জঙ্গীবাদ ও সন্ত্রাসকে তারা না বলবে।

অনুষ্ঠানের অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, অধ্যক্ষ আজিজুর রহমান, অধ্যক্ষ ফজলূর রহমান, মাওলানা আলতাফ হোসেন, শিক্ষক নেতা রেজাউল ইসলাম প্রমুখ।

ছফুরননেছা মহিলা কলেজের অধ্যক্ষ আশরাফুন্নাহার,সিটি কলেজের অধ্যক্ষ মোঃ আবু সাঈদ, দিবা নৈশ কলেজের অধ্যক্ষ এ.কে.এম সফিকুজ্জামান, সরকারি টেকনিক্যাল স্কুল ও কলেজের অধ্যক্ষ মোঃ মোদাচ্ছের আলী, লাবসা সরকারি পলিটেকনিক ইনস্টিটিউটের অধ্যক্ষ জি.এম আজিজুর রহমান, সদর উপজেলা শিক্ষা অফিসার জাহিদুর রহমান, সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম আব্দুল্লাহ আল মামুন, সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনোয়ারা খাতুন, জেলা শ্রমিকলীগের সাবেক যুগ্ম সম্পাদক প্রকৌশলী শেখ তৌহিদুর রহমান ডাবলু, জেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মকসুমুল হাকিম, শহীদ স্মৃতি ডিগ্রি কলেজের অধ্যক্ষ ফজলুর রহমান, আলিপুর আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ মোঃ মিজানুর রহমান, ঝাউডাঙ্গা ডিগ্রী কলেজের অধ্যক্ষ খলিলুর রহমান প্রমুখ।

সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদর উপজেলা শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক শামসুল আলম।