সাতক্ষীরায় শিশুদের যৌননির্যাতন প্রতিরোধে ওয়ার্ড সভা


107 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় শিশুদের যৌননির্যাতন প্রতিরোধে ওয়ার্ড সভা
মে ২৫, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

অদ্য ২৫ মে ২০১৯ তারিখে অগ্রগতি সংস্থার আয়োজনে আইন ও সালিশ কেন্দ্রের সহযোগিতায় ইন্টারনেটের অপব্যবহারের মাধ্যমে শিশুদের যৌননির্যাতন প্রতিরোধে ওয়ার্ড সভা ১১ নং ঝাউডাঙ্গা ইউনিয়ন পরিষদের উদ্যোগে ৬ নং ওয়ার্ডের তুজুলপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে ইউ পি সদস্য মো: আল মামুনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয় ।
সভাপতি তার বক্তব্যের এক পর্যায়ে বলেন মাদক নেশা যেমন আমাদের দেশের যুব-তরুনদেরকে ধ্বংশের দিকে ঠেলে দিচ্ছে তেমনি ইন্টারনেটের অপব্যবহারের মাধ্যমে আমাদের শিশুরা ক্রমান্বয়ে ধ্বংশের দিকে এগিয়ে যাচ্ছে। যা থেকে সুরক্ষা দিতে না পারলে তাদের ভবিষ্যৎ স্বপ্ন ধুলায় মিশে যাবে। ইন্টারনেটের ভাল মন্দ দিকগুলো আমাদের শিশুদের ভালভাবে বুঝাতে হবে, খারাপ অপশনগুলো পরিত্যাগ করে ভাল শিক্ষনীয় অপশন ব্যবহারে তাদের আগ্রহ বাড়াতে হবে। কমিউনিটিতে শিশুদের উপর সহিংসতা প্রতিরোধে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।
সেকট প্রকল্পের প্রোগ্রাম অফিসার শফিউল হক শিশু আইন ২০১৩ এর ধারা ও শাস্তি, ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর ধারা ও শাস্তি ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রন আইন ২০১২এর ধারা ও বিধান সম্পর্কে বিস্তারিত এই ওয়ার্ড সভায় আলোচনা করেন। উপস্থিত সকলে শিশুদের ইন্টারনেটের অপব্যবহার রোধে স্ব স্ব অবস্থান থেকে ভূমিকা রাখার জোরালো আশ্বাস প্রদান করেন ও “ইন্টরনেটের মাধ্যমে সংগঠিত শিশু নির্যাতন বন্ধে কাজ করবে একসাথে” এই বলে সকলে জোরলো কন্ঠে শফত নেন। উক্ত অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন বিশিষ্ট শিক্ষক আমিরুল ইসলাম, বিশিষ্ঠ সমাজসেবক আবু হাসান, মো: লুৎফর রহমান সহ এলাকার অন্যান্ন গন্যমাণ্য ব্যক্তিবর্গ ।

প্রেস বিজ্ঞপ্তি