রাতে মুক্তামনিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে


1347 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
রাতে মুক্তামনিকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে যাওয়া হচ্ছে
জুলাই ১০, ২০১৭ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::
বিরল ব্যাধির কবলে পড়া সাতক্ষীরা সদর উপজেলার কামারবায়সা গ্রামের ১২ বছরের শিশু মুক্তামনির মানবিক সংবাদ ভয়েস অব সাতক্ষীরাসহ বিভিন্ন আনলাইন পত্রিকা, প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়ায় প্রকাশের পর থেকে ব্যাপক সাড়া পড়েছে। ইতিমধ্যে দেশের গন্ডি পেরিয়ে বিদেশ থেকেও তাকে সাহায্য সহযোগিতার আশ্বাস দিচ্ছেন।

সোমবার সকালে মুক্তামনির বাবা ক্ষুদ্র মুদি ব্যবসায়ী ইব্রাহীম হোসেন সাতক্ষীরা প্রেসক্লাবে আসেন। এ সময় সেখানে বিভিন্ন জায়গা থেকে সাহায্য পাওয়া নগদ ১০ হাজার টাকা ইব্রাহিম হোসেনের হাতে তুলে দেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবুল কালাম আজাদ। সেখানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, প্রেসক্লাব সাধারন সম্পাদক আব্দুল বারী, সহ-সভাপতি কালিদাস কর্মকার, সাতক্ষীরা প্রেসক্লাবের সাবেক সাধারন সম্পাদক এম কামরুজ্জামান, বাংলাভিশনের সাতক্ষীরা প্রতিনিধি আসাদুজ্জামান, যমুনা টিভির প্রতিনিধি আহসানুর রহমার রাজিব প্রমুখ।

এ সময় মুক্তা মনির বাবা ইব্রাহিম হোসেন বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিকস মিডিয়াকে  ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, আমার শিশুর এই মানবিক বিপর্যয়ের রিপোর্টটি প্রকাশের পর থেকে আমি ব্যাপক সাড়া পেয়েছি। দেশের গন্ডি পেরিয়ে বিদেশ থেকেও আমার মেয়ের চিকিৎসার জন্য সাহায্য সহযোগিতা করতে বহুলোক আমার কাছে ফোন করেছেন। ইতিমধ্যে তিনি বিকাশের মাধ্যমে ১৭ হাজার টাকাও পেয়েছেন বলে জানিয়েছেন।

এদিকে, সামাজিক সংগঠন অপরাজেয় বাংলার আহবায়ক এইচ, রহমান মিলু মোবাইল ফোনে এই প্রতিবেদককে জানান, তিনি শিশু মুক্তা মনির যাবতীয় চিকিৎসা খরচ বহন করবেন। তিনি শিশুটিকে দ্রুত ঢাকায় পাঠানোর ব্যবস্থা করার দাবী  জানিয়ে বলেন, ইতিমধ্যে তিনি ঢাকা মেডিকেলের বার্ণ ইউনিটের প্রধান ডাঃ সামন্ত লাল সরকারের তত্বাবধনে তার চিকিৎসার জন্য তিনি সব ঠিকঠাক করে রেখেছেন।

অপরদিকে, শিশু মুক্তামনির বাড়িতে সোমবার দুপুরে সাতক্ষীরা সিভিল সার্জন ডাঃ তৌহিদ এর নেতুত্বে একটি চিকিৎসক টিম সেখানে যান। তারা সাতক্ষীরার সাবেক স্বাস্থ্য মন্ত্রী আ.ফ.ম রুহুল হকের নির্দেশে শিশু মুক্তমনিসহ তার বাবা ও মাকে নিয়ে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে আসেন। সেখান থেকে সন্ধ্যায় তাদেরকে ঢাকা মেডিকেল কলেজের উদ্দেশ্যে রওয়ানা করা হবে বলে জানা গেছে। সাবেক স্বাস্থ্য মন্ত্রী রুহুল হক সরকারের সহযোগিতায় ঢাকা মেডিকেল কলেজে তার যাবতীয় চিকিৎসার ব্যবস্থা করাবেন বলে আরো জানা গেছে।

উল্লেখ্য ঃ মুক্তামনির বাবা ইব্রাহীম হোসেন তার মেয়েরে সাহায্য সহযোগিতার জন্য তিনি তার ফাষ্ট সিকিউরিটি ব্যাংক একাউন্ট নং-০১৪৬-১২২-০০০২০২৬৮, নিজস্ব বিকাশ এজেন্ট নং-০১৯৯০-০৯৬০৯৫, মোবাইল নং-০১৭৪০-৮৯৯৬৭৬ নম্বরে যোগাযোগের জন্য সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানদের কাছে আহবান জানিয়েছেন।
###