সাতক্ষীরায় শিশু শিক্ষার্থীদের সাঁতার প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ


195 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় শিশু শিক্ষার্থীদের সাঁতার প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ
নভেম্বর ১৫, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
বাংলাদেশে প্রতি বছর প্রায় ১৮ হাজার শিশু-কিশোর পানিতে ডুবে প্রাণ হারায়। শিশুদের এই অকাল মৃত্যুরোধে ইউনিসেফ এর সহযোগিতায় সেন্টার ফর ইনজুরি প্রিভেনশন অ্যান্ড রিসার্চ, বাংলাদেশ (সিআইপিআরবি)  ২০০৫ সাল থেকে দেশের বিভিন্ন জেলায় “জীবনের জন্য সাঁতার” কার্যক্রম চালিয়ে আসছে। এই প্রোগ্রামের আওতায় বাংলাদেশে প্রায় চার লক্ষ পচাঁশি হাজার শিশুকে সাঁতার শেখানো হয়েছে। এরই ধারাবাহিকতায় সাতক্ষীরায় সুইমসেইফ প্রোগ্রামের নবীন সাঁতারুদের ফাইনাল সাঁতার প্রতিযোগিতা  এবং পুরষ্কার বিতরন অনুষ্ঠিত হয়েছে।

সদর উপজেলা পুকুরে সদর উপজেলা নির্বাহী অফিসার জনাব শাহ আবদুল সাদীর সভাপতিত্বে এ প্র্রতিযোগিতা উদ্ভোধন করেন সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মীর মোস্তাক আহমেদ রবি।

এসময় তিনি বলেন, ‘নদী মাতৃক এই দেশে ভবিষৎতে ব্রজেন দাশের মতো সাঁতারু তৈরি এবং আর্ন্তজাতিক ক্রিড়ায় দেশের সম্মান বাড়াতে  এই প্রোগ্রাম খুবই সহায়ক হবে  পাশাপাশি সাঁতার জানার কারনে পানিতে ডুবে শিশু মৃত্যুর হারও কমে আসবে।’  এসময় উপস্থিত ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা শেখ আবুজাফর মোঃ আসিফ ইকবাল, সুইমসেইফ প্রোগ্রামের আঞ্চলিক কর্মকর্তা মোঃ মুরাদ হোসেন, সিআইপিআরবি সহকারী ফিল্ড ম্যানেজার মোঃ সেলিম মিয়া, পৌর কাউন্সিলর জ্যোন্সা আরা, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ জালাল উদ্দীন প্রমুখ। পরে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।