সাতক্ষীরায় শুরু হয়েছে ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম


411 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় শুরু হয়েছে ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম
জানুয়ারি ১৩, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

শহীদুজ্জামান শিমুল :
কোন আনুষ্ঠানিক উদ্বোধন ছাড়াই রোববার থেকে সাতক্ষীরায় শুরু হয়েছে ভারতীয় ভিসা সেন্টারের কার্যক্রম। এদিকে, ভিসা সেন্টার চালু হওয়ায় ভারতে গমন ইচ্ছুক সাতক্ষীরাবাসী শতস্ফুর্তভাবে তাদের কাগজ পত্র জমা দিচ্ছেন। বর্তমানে এখানে দু’টি কাউন্টারে ভিসার কাগজপত্র জমা নেয়া হচ্ছে। ভারতীয় ভিসা সেন্টার কর্তৃপক্ষ এখানকার পরিবেশ অনুকূলে জানিয়ে তাদের জনবল কমের কথা জানিয়েছেন।

হাইকমিশন সূত্রে জানা গেছে, প্রান্তিক ও দূরবর্তী এলাকায় বসবাসকারী বাংলাদেশি নাগরিকদের ভারতীয় ভিসা চাহিদা পূরণ ও ভিসা পাওয়া আরো সহজ করার লক্ষ্যে ঠাকুরগাঁও, বগুড়ায়, কুমিল্লা, ব্রাহ্মণবাড়িয়া, নোয়াখালী ও সাতক্ষীরাসহ আরো ৬টি ভিসার আবেদন কেন্দ্র চালু করার সিদ্ধান্ত নেয়া হয়। এতদিন বাংলাদেশের বিভিন্ন স্থানে নয়টি ভারতীয় ভিসা আবেদন কেন্দ্র চালু ছিল। নতুন এই ছয়টি নতুন ভিসা আবেদন কেন্দ্র চালু হওয়ায় এর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৫টিতে। এতে সহযোগিতা করছে ভারতীয় স্টেট ব্যাংক।

সাতক্ষীরার ভিসা অফিসের ইনচার্জ মৃনাল কান্তি ঘোষ জনবল কমের কথা জানিয়ে তিনি বলেন, সাতক্ষীরার পরিবেশ ভাল। সুষ্ঠ ও সুশৃংখলাবদ্ধ ভাবে এখানে ভিসার কাগজপত্র জমা নেয়া হচ্ছে। তিনি আরো জানান, এখন থেকে আর যশোর খুলনায় ভিসা করতে যাওয়া লাগবে না। এতে ভিসার আবেদন প্রার্থীদের একদিকে, যেমন সময় বাচবে, অপরদিকে, অর্থেরও সাশ্রয় হবে ।

#