সাতক্ষীরায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা


85 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় শ্রীকৃষ্ণের জন্মাষ্টমী উপলক্ষে মঙ্গল শোভাযাত্রা
আগস্ট ২৪, ২০১৯ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

ভগবান শ্রীকৃষ্ণের ৫২৪৫ তম পুণ্য আবির্ভাব তিথি জন্মাষ্টমী উৎসব উপলক্ষে আলোচনা সভা ও মঙ্গল শোভাযাত্রা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় জেলা কেন্দ্রীয় মন্দির পুরাতন সাতক্ষীরা মায়ের বাড়ীতে বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ, জেলা শাখার আয়োজনে নাট মন্দির প্রাঙ্গণে আলোচনা সভা শেষে মঙ্গল শোভাযাত্রা বের হয়ে। মঙ্গল শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে মায়ের বাড়ি এসে শেষ হয়।
আলোচনা সভায় বাংলাদেশ পূজা উদ্যাপন পরিষদ জেলা শাখার সভাপতি (ভারপ্রাপ্ত) সুভাষ চন্দ্র ঘোষের সভাপতিত্বে সম্মানিত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী লীগ জেলা শাখার সভাপতি মুনসুর আহমেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো: নজরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিশ্বজিত সাধু, বিশ্বনাথ ঘোষ, গোষ্ঠবিহারী মন্ডল, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্ট সাতক্ষীরার সহকারী পরিচালক অপূর্ব আদিত্য, রঘুজিৎ কুমার গুহ, প্রভাষক অমিত হালদার, এ্যাড সোমনাথ ব্যানার্জী, এ্যাড: অনিত মুখার্জী, নিত্যানন্দ আমিন, অধ্যক্ষ শিবপদ গাইন, প্রভাষক বাসুদেব সিংহ, গোপাল চন্দ্র ঘোষাল, প্রাণনাথ দাশ, ডা: অমল সমাদ্দার, দুলাল চন্দ্র শীল, বিশ্বজিত বাছাড়, বিকাশ দাশ, বিশ্বরূপ চন্দ্র ঘোষ প্রমুখ নেতৃবৃন্দ।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ আবহমানকাল থেকে এ দেশে সকল ধর্মের অনুসারীরা পারস্পরিক সম্প্রীতি ও সৌহার্দ বজায় রেখে নিজ নিজ ধর্ম স্বাধীনভাবে পালন করে আসছে। সাম্প্রদায়িক সম্প্রীতি তাই আমাদের সুমহান ঐতিহ্য। সম্মিলিত প্রচেষ্টায় এই ঐতিহ্য অব্যাহত রেখে জাতীয় অগ্রগতি ও সমৃদ্ধি অর্জনে তা কাজে লাগানোর জন্য আমাদের সচেষ্ট হতে হবে। জন্মাষ্টমী উৎসবকে শুধুমাত্র আনুষ্ঠানিকতা ও আনন্দোৎসবের মধ্যে সীমাবদ্ধ না রেখে এর আবেদনকে একটি কল্যাণকামী সমাজ প্রতিষ্ঠায় কাজে লাগাতে হবে।
সমগ্র অনুষ্ঠানটি পরিচালনা করেন জন্মাষ্টমী উদ্যাপন কমিটির আহ্বায়ক স্বপন কুমার শীল।