সাতক্ষীরায় সংবাদ সম্মেলনে ভূমিহীন কৃষকের জমি দখলের অপচেষ্টার অভিযোগ


301 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় সংবাদ সম্মেলনে ভূমিহীন কৃষকের জমি দখলের অপচেষ্টার অভিযোগ
জানুয়ারি ২৬, ২০১৬ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার  :
সাতক্ষীরা সদর উপজেলার রামদেবপুরে এক ভূমিহীন কৃষকের জমি দখলের অপচেষ্টার অভিযোগ উঠেছে। মঙ্গলবার দুপুরে সাতক্ষীরা প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে ওই গ্রামের মৃত হায়াৎ আলীর ছেলে ভূমিহীন কৃষক মোহাম্মদ আলী এই অভিযোগ করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, ১২ বছর আগে ওই এলাকার জেএল ৯৬, এলএ ৫২/৬১-৬২, ২৫১ দাগের ৫০ শতাংশ জমি কৃষি কাজের জন্য বরাদ্দ পান তিনি। যা ২০১৫ সালেও একবছরের ইজারা পান। কিন্তু গত ১১ জানুয়ারি মেসের মুন্সীর ছেলে ছলেমান এবং ইছহাকের নেতৃত্বে ছট্টু, রেজা, মহাসিন, নাজমুল, মামুন, মাসুদসহ কুখরালী আমতলা রামদেবপুরের সন্ত্রাসীরা তার বাড়ি ও ঘেরে  হামলা চালিয়ে ভাঙচুর ও গাছ-গাছালি কেটে তছনছ করে। এ ব্যাপারে সাতক্ষীরা সদর থানায় লিখিত অভিযোগও দেওয়া হয়। কিন্তু থানা মামলা নেয়নি। পরবর্তীতে জেলা আওয়ামী লীগের সভাপতি মুনসুর আহমেদের নেতৃত্বে ক্ষতিপূরণ দেওয়ার শর্তে বিষয়টি মিমাংসা হয়। কিন্তু ক্ষতিপূরণ না দিয়ে বর্তমানে উল্টো ওই জমি দখলের ষড়যন্ত্র করছে তারা। একই সাথে আমাকে ওই বাড়িতে বসবাস করতে বাধ দিচ্ছে।
সংবাদ সম্মেলনে তিনি আরও বলেন, গত বছরের ২৮ জুলাই ছলেমান ওই জমির ইজারা বাতিল এবং স্থগিত চেয়ে মিস কেস দায়ের করে যার কেচ নং- ৪৭/২০১৫ (খাস) ১৮৬। কিন্তু তদন্ত প্রতিবেদনে নির্বাহী  প্রকৌশলী আব্দুল হামিদ আমার পক্ষে প্রতিবেদন দাখির করে। তারপরও তারা জমি দখলের চেষ্টা চালাচ্ছে। বর্তমানে আমি পরিবার নিয়ে মানবেতর জীবন জাপন করছি।
এ ব্যাপারে তিনি প্রশাসনের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।