সাতক্ষীরায় সামাজিক সম্প্রীতি সৃষ্টির লক্ষ্যে তিনদিন ব্যাপি কর্মশালা


132 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় সামাজিক সম্প্রীতি সৃষ্টির লক্ষ্যে তিনদিন ব্যাপি কর্মশালা
ফেব্রুয়ারি ১০, ২০২১ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::

সাতক্ষীরায় ধর্মীয় কুসংস্কার সম্পর্কিত প্রতিরোধ এবং সামাজিক সম্প্রীতির সৃষ্টির লক্ষ্যে তিনদিন ব্যাপি প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে। বুধবার দুপুরে বে-সরকারী সংস্থা অগ্রগতি সংস্থার আয়োজনে মাইনরিটিরাইটস গ্রুপ ইউরোপ ও নোরাদের সহযোগিতায় প্রাকটিক্যাল ট্রেনিং এন্ড রিসোর্স এর হলরুমে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।
অগ্রগতি সংস্থার নির্বাহী পরিচালক আব্দুস সবুর বিশ^াসের সভাপতিত্বে কর্মশালায় প্রশিক্ষণ প্রদান করেন, প্রকল্প সমন্বয়কারী মাসুম বিল্লাহ সোহগ, সুবিধাবঞ্চিত নারীদের তথ্য অধিকার আইন ব্যবহারের মাধ্যমে ক্ষমতায়ন প্রকল্পের কর্মকর্তা আল-মামুন। এসময় উপস্থিত ছিলেন, এ্যাডভোকেট আকরাম আলী, সাংবাদিক কৃষ্ণ ব্যানার্জী, পুরোহিত সঞ্জয় চক্রকর্তী, জেলা দলিত পরিষদের সাধারণ সম্পাদক গৌর পদ দাশ, সমাপ্তি মন্ডল, আব্দুর রশিদ ঢালি প্রমূখ।
প্রশিক্ষণ কর্মশালায়, মানবাধিকার, মৌলিক অধিকার, জেন্ডার মুল¯্রােতাধারাকরন ও তথ্য অধিকার আইন ব্যবহার নিয়ে আলোচনা করা হয় এবং ধর্মীয় কুসংস্কার সম্পর্কিত প্রতিরোধ এবং সামাজিক সম্প্রীতির সৃষ্টির লক্ষ্যে পরিকল্পনা গ্রহন করা হয়। কর্মশালায় সদর, তালা ও শ্যামনগর উপজেলার ২০ জন প্রশিক্ষক অংশ গ্রহন করেন।

#