সাতক্ষীরায় সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে বিএনপির মানববন্ধন


113 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় সারাদেশে ধর্ষণ ও নারী নির্যাতনের প্রতিবাদে বিএনপির মানববন্ধন
অক্টোবর ৮, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

আসাদুজ্জামান ::

সারাদেশে ধর্ষন ও নারী নির্যাতনের প্রতিবাদে সাতক্ষীরায় মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। সাতক্ষীরা জেলা বিএনপির আয়োজনে বৃহস্পতিবার বেলা ১১ টায় শহরের ইটাগাছা হাটের মোড়ে উক্ত মানববন্ধন কর্মসুচি পালিত হয়।
সাতক্ষীরা জেলা বিএনপি’র আহ্বায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলীর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন, সংঠনের সদস্য সচিব চেয়ারম্যান আব্দুল আলিম, যুগ্ম আহবায়ক চেয়ারম্যান আব্দুর রউফ, হাবিবুর রহমান হবি, পৌর মেয়র তাজকিন আহমেদ চিশতী, শের আলী, শ্রমিকদল সভাপতি আব্দুস সামাদ, জেলা যুবদলের সভাপতি আবু জাহিদ ডাবলু, সাধারণ সম্পাদক এইচ আর মুকুল, সাংগঠনিক সম্পাদক ও পৌর কাউন্সিল শফিকুল আলম বাবু প্রমুখ।
বক্তারা বলেন, প্রতিদিন টেলিভিশন ও পত্রিকা খুললেই দেখা যাচ্ছে ধর্ষিত হচ্ছে শিশু থেকে বৃদ্ধা। ধর্ষকদের ডাকে সাড়া না দিলে ওই ভিডিও ফেইসবুকে ছড়িয়ে দেওয়া হচ্ছে। একদিকে লোকলজ্জা, অপরদিকে বিচার না পাওয়ার আশঙ্কা তাদেরকে কুরে কুরে খাচ্ছে। বিচারহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণ ও ধর্ষণের পর হত্যার মত ঘটনা বেড়েই চলেছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে দলীয় পরিচয়ের উর্দ্ধে থেকে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তার ও দৃষ্টান্তমূলতক শাস্তির ব্যবস্থা নিশ্চিত করতে হবে। ধর্ষণের সঙ্গে জড়িতদের পক্ষে কোন আইনজীবী অংশ না নেওয়ার ব্যাপারে মানসিকভাবে প্রস্তুতি গ্রহণ করতে হবে। বক্তারা এ সময় নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন ও সিলেটে এমসি কলেজে নববধূকে গণধর্ষণসহ দেশব্যাপী অব্যাহত ধর্ষন ও যৌন নিপীড়নের তীব্র প্রতিবাদ জানিয়ে বলেন, আইনের দীর্ঘসূত্রতায় যেন বিচার কার্যক্রম বিলম্ব না হয়। একই সাথে তারা ধর্ষন ও যৌন নিপীড়নে জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও ফাঁসির দাবি জানান।
এর আগে, একই ঘটনার প্রতিবাদে সকাল ১০ টায় জাতীয়তাবাদি আইনজীবী ফোরাম সাতক্ষীরা জেলা শাখার আয়োজনে আইনজীবী সমিতির সামনে মানববন্ধন কর্মসুচি পািলত হয়। মানববন্ধনে সংগঠণের সভাপতি অ্যাড. আব্দুস সাত্তারের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন, জেলা বিএনপি’র আহবায়ক অ্যাড. সৈয়দ ইফতেখার আলী। আরো বক্তব্য রাখেন, সংগঠণের সাধারণ সম্পাদক অ্যাড. এ.এস.এম আশরাফুল আলম, সংগঠনের কেন্দ্রীয় সদস্য অ্যাড. এ.বি.এম সেলিম, অ্যাড. মোঃ শহিদুল্লাহ (২), অ্যাড. সরদার আমজাদ হোসেন, অ্যাড. মোস্তফা জামান প্রমুখ।

#