সাতক্ষীরায় সারাদেশে নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন


139 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় সারাদেশে নারী নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন
অক্টোবর ৭, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

বিশেষ প্রতিনিধি ::

নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতনসহ সারাদেশের ধর্ষণ, যৌন নিপীড়ন ও নারী নির্যাতনের প্রতিবাদে ও জড়িতদের বিচারের দাবিতে সাতক্ষীরায় কালীগঞ্জে বিক্ষোভ সমাবেশ ও মানববন্ধন কর্মসুচি পালিত হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় নারী উন্নয়ন সংগঠন প্রেরণার আয়োজনে কালীগঞ্জ উপজেলা চত্বরে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসুচি পালিত হয়।

লেডিস ক্লাবের সাধারণ সম্পাদক ও শিক্ষক ইলা মল্লিকের সভাপতিত্বে শামিমা ইয়াসমিনের সঞ্চলনায় বক্তব্য রাখেন, সাতক্ষীরা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মমতাজ আহমেদ, কালীগঞ্জ উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান দিপীকা রাণী ঘোষ, প্রেরণা নারী উন্নয়ন সংগঠনের নির্বাহী পরিচালক শম্প গোস্বামী, কালীগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সুকুমার দাশ,সাংবাদিক আশেক মেহেদী, শিক্ষিকা কণিকা সরকার ও বেসরকারি সংস্থা মহিলা মিশনের পরিচালক মো: আব্দুল্লাহ প্রমুখ।
বক্তারা নোয়াখালীর বেগমগঞ্জে গৃহবধূকে বিবস্ত্র করে নির্যাতন, গোপালগঞ্জে এক ছাত্রীকে ধর্ষণের ওই ছবি ধারণ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছেড়ে দেওয়ার হুমকি, সিলেটে এমসি কলেজে নববধূকে গণধর্ষণ ও সাভারে নির্যাতনের পর ছাত্রী হত্যাসহ সারাদেশে সংঘটিত ধর্ষণ-নিপীড়নের তীব্র নিন্দা প্রতিবাদ জানানো হয়। পাশাপাশি বিচারের মাধ্যমে দ্রুত সময়ে এসব ঘটনায় জড়িতদের শাস্তি জানিয়ে বলা হয়, না হলে শুধু কালীগঞ্জ কিম্বা সাতক্ষীরা নয় সারাদেশের নারী সংগঠনগুলো এক হয়ে অন্যান্য মানবাধিকার সংগঠন, সামাজিক ও সাস্কৃতিক সংগঠনের সমন্বয়ে রাস্তায় নামতে বাধ্য হবে তারা।
বক্তারা বলেন, দেশে যেন ধর্ষণ ও নারী নির্যাতনের উৎসব চলছে। প্রতিদিন কোথাও না কোথাও শিশু থেকে বৃদ্ধা পর্যন্ত ধর্ষিত হচ্ছে। এসব মেনে নেওয়া হবে না। এসবের বিরুদ্ধে তরুন সমাজকে একা হতে হবে। আওয়াজ তুলতে হবে যে কোনো অন্যায় নিপীড়নের বিরুদ্ধে। প্রয়োজনে গ্রামের গ্রামের কমিটি করে ধর্ষক ও নারী নির্যাতনকারীদের বিরুদ্ধে আন্দোলন গড়ে তুলতে হবে।

#