সাতক্ষীরায় সেনা পুলিশ ও আনসারের তৎপরতা


241 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় সেনা পুলিশ ও আনসারের তৎপরতা
মার্চ ২৮, ২০২০ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

ঘর থেকে বাইরে না আসার আহবান

ডেস্ক রিপোর্ট ::

সাতক্ষীরায় দিনভর সেনা পুলিশ ও আনসার বাহিনীর সমন্বয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেটদের নেতৃত্বে জেলার বিভিন্ন উপজেলার প্রান্তিক পর্যায়ে পরিদর্শন করেন। এসময় হ্যান্ড মাইকিং এর মাধ্যমে জনগনকে বিনা কারণে বাহিরে না থেকে ঘরে ফেরার আহবান জানান। দুপুরের পর নির্বাহী ম্যাজিস্ট্রেট নুরুল আমিনের নেতৃত্বে সাতক্ষীরা শহরের নিউমার্কেট মোড়, নারিকেলতলা, দিঘিরপাড়, হাসপাতাল সড়ক ও পুলিশ লাইন্সসহ শহরের গুরুত্বপূর্ণ এলাকায় সেনাবাহিনী অবস্থান নেয়।
জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল জানান, সেনা পুলিশ ও আনসার বাহিনীর ২০টি টিম জেলার বিভিন্ন এলাকায় অবস্থান করছেন। সরকারিভাবে ঘোষিত নির্দেশনার বাহিরে অসঙ্গতি দেখলে তারা ব্যবস্থা গ্রহণ করবেন।
জেলা প্রশাসক আরও জানান, জেলায় ২৮ তারিখ পর্যন্ত ৯ হাজার ৮৬ জন বিভিন্ন দেশ থেকে ফিরে আসা ব্যক্তিদের বাড়ি চিহ্নিত করে লাল ফ্লাগ বাসিয়ে হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে।
এদিকে জেলা প্রশাসক বিকালে জেলার ৭ উপজেলায় ৫০ হাজার করে নগদ টাকা এবং ৫ মেট্রিক টন চাল বরাদ্দ দেন। যা উপজেলা নির্বাহী অফিসারগন উপজেলার দু:স্থ্য মানুষদের তালিকা প্রস্তুত করে চাল ডাল তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্য দু:স্থ্যদের বাড়িতে পাঠানোর নির্দেশ দেন।
এদিকে জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত সরকার জানান, আজ পর্যন্ত জেলায় বিদেশ ফেরত ১ হাজার ৯শ জনকে স্বাস্থ্য বিভাগের নজরদারিতে রাখা হয়েছে। তাদের হোম কোয়ারেন্টাই নিশ্চিত করা হয়েছে। একই সাথে সাতক্ষীরা সদর হাসপাতালের আইসোলেশনে থাকা যুবকের করোনা ভাইরাস পরিক্ষায় নেগেটিভ আসায় তাকে বাড়িতে পাঠানো হয়েছে।
এরআগে সকালে জেলা পুলিশের পক্ষ থেকে শহরের বিভিন্ন স্থানে করোনা ভাইরাস জীবানু মুক্ত করতে পানির ট্যাংকির মাধ্যমে জীবানুমুক্ত পানি স্প্রে করেন। জেলা পুলিশ সুপার মোস্তাফিজুর রহমান এর নেতৃত্ব দেন। এসময় তিনি সকলকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন হয়ে বিনা প্রয়োজনে ঘরের বাইরে না আসতে অনুরোধ জানান।