সাতক্ষীরায় স্থানীয় সরকার শক্তিশালী করণ উপজেলা এ্যাডভোকেসি সভা


346 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় স্থানীয় সরকার শক্তিশালী করণ উপজেলা এ্যাডভোকেসি সভা
অক্টোবর ২৯, ২০১৫ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার :
সাতক্ষীরায় স্থানীয় সরকার শক্তিশালী করণ উপজেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়েছে। ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির আয়োজনে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও ন্থানীয় সমাজকর্মীদের অংশ গ্রহণে বৃহস্পতিবার সকাল ১০টায় সাতক্ষীরা সদর উপজেলা ডিজিটাল কর্ণার সভাকক্ষে স্থানীয় সরকার শক্তিশালী করণ উপজেলা এ্যাডভোকেসি সভা অনুষ্ঠিত হয়।

সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কহিনুর ইসলামের সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ্ আব্দুল সাদী। বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা তারাময়ী মূখার্জী, জেলা মৎস্য কর্মকর্তা আব্দুল বারী, সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার জয়নাল আবেদীন, ব্র্যাক সাতক্ষীরা জেলা ব্যবস্থাপক রেজাউল হায়াত, প্রকল্পের সিনিয়র ব্যবস্থাপক নুরুল আশেকীন। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন লাবসা ইউপি প্যানেল চেয়ারম্যান শেখ মোজাফ্ফার আলী, ইউপি সদস্য ফরিদা পারভিন, আনজুয়ারা প্রমুখ।

বক্তারা প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য স্থানীয় জনগণের সাথে উপজেলা পর্যায়ের সরকারী সেবাদানকারী প্রতিষ্ঠান এবং ইউনিয়ন পরিষদের সাথে অধিকতর সমন্বয় ও যোগাযোগ, গ্রামীণ দরিদ্র জনগণের সেবা প্রাপ্তির ক্ষেত্রে ইতিবাচক সাড়া, প্রদান এবং স্বচ্ছতা ও দায়বদ্ধতা নিশ্চিতকরণে স্থানীয় সরকারের ভূমিকাকে আরো শক্তিশালী করা। তথ্য অধিকার আইন সচেতনতা এবং তথ্য প্রাপ্তির ক্ষেত্র অধিকতর সহজতর করতে বিভিন্ন পরামর্শ মূলক বক্তব্য রাখেন।