সাতক্ষীরায় হরেক রকমের ইফতার : রোজাদারদের পছন্দের তালিকায় মৌসুমী ফল


983 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় হরেক রকমের ইফতার : রোজাদারদের পছন্দের তালিকায় মৌসুমী ফল
জুন ৩, ২০১৮ ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

স্টাফ রিপোর্টার ::
পবিত্র মাহে রজমান মাস আত্মসংযমের মাস। এই মাসে ধর্মপ্রাণ মুসলমান আল্লাহর সন্তুষ্টি লাভের আশায় রোজা পালন করে থাকে। সারাদিন রোজা ব্রত পালনের পর ইফতারীর মাধ্যমে রোজাপূর্ণ করে রোজাদার। এজন্য যে যার সাধ্যমত ইফতার সামগ্রী নিয়ে প্রিয়জনসহ আত্মীয় স্বজনের সাথে একসাথে বসে ইফতারির আয়োজন করে। শহরবাসির মধ্যে রোজার দিনে ইফতার আয়োজনে আঢ়ম্বর করতে দিনভর প্রস্তুতি লক্ষ্য করা যায়। আর বর্তমান প্রচন্ড তাপদাহে ক্লান্ত হয়ে পড়ছে রোজারদাররা। সেজন্য সরাদিন রোজা শেষে ইফতারির তালিকায় থাকছে মধু মাসের মৌসুমি ফল।
শনিবার সাতক্ষীরা শহর ঘুরে দেখাগেছে এবারে রোজাদারদের বিভিন্ন চাহিদা মৌসুমি ফলের দিকে। এছাড়া বিভিন্ন হোটেল ব্যবসায়ীদের পাশাপাশি মৌসুমী ব্যবসায়িরা বিভিন্ন ধরণের ইফতারি সামগ্রীর পসরা সাজিয়ে বসে বিক্রি করতে দেখা গেছে। গতকাল শহরের বিভিন্ন রেস্তরায় ইফতারের মধ্যে দেখা গেছে, শরবত জিলাপি, ছোলা, ডিমের চপ, পিয়াজি, ফিরনি সেমাই বিক্রি করতে দেখে গেছে।
সাতক্ষীরা শহরের ইটাগাছা এলাকার আবুল ভাজার সত্ত্বাধিকার টিটু বলেন, ডিমের চপ, ভোনা ছোলা, পিয়াজি, জিলাপির পাশাপাশি ফিরনি সেমাই বেশ বিক্রি হচ্ছে।
এছাড়া শহরের ইটাগাছা হাটের মোড়, পাকাপুলের মোড়, লাবনীর মোড়সহ বিভিন্ন ফলের দোখানে ক্রেতাদের ভিড় ছিল চোখেপড়ার মত। তার বিভিন্ন ইফতার সামগ্রীর পাশাপাশি মোসুমি ফল ক্রয় করে নিয়ে যাচ্ছে।
ইসমাইল নামের একজন বলেন, প্রচন্ড গরমের কারণে এবারের রোজার সারাদিন পানির তৃষ্ণা দেখা দিচ্ছে। সেজন্য আমাদের পরিবারিক ইফতারের তালিকা শরবত ও গরম পড়ছে এজন্য বিভিন্ন মৌসুমি ফল কিনে নিয়ে যাচ্ছি।