সাতক্ষীরায় ১ম বিভাগ ফুটবল লীগে ভালুকা চাঁদপুর ক্লাব চ্যাম্পিয়ন


521 বার দেখা হয়েছে
Print Friendly, PDF & Email
সাতক্ষীরায় ১ম বিভাগ ফুটবল লীগে ভালুকা চাঁদপুর ক্লাব চ্যাম্পিয়ন
নভেম্বর ২২, ২০১৮ খেলা ফটো গ্যালারি সাতক্ষীরা সদর
Print Friendly, PDF & Email

 

রাহাত রাজা / শহীদুজ্জামান শিমুল :
সাতক্ষীরায় ১ম বিভাগ ফুটবল লীগের ফাইনাল খেলায় সদর উপজেলার ভালুকা চাঁদপুর সবুজ সংঘ ট্রাইব্রেকারে ৫-৪ গোলের ব্যবধানে সাতক্ষীরার টাইন স্পোটিং ক্লাবকে পরাজিত করে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছে।

আজ বৃহস্পতিবার বিকালে সাতক্ষীরা স্টেডিয়ামে জেলা ফুটবল এসোসিয়েশনের ব্যবস্থাপনায় বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে এবং সাইফ পাওয়ার ব্যাটারীর সহযোগিতায় খেলাটি অনুষ্ঠিত হয়।

১ম বিভাগ ফুটবল লীগের ফাইনাল খেলার প্রথমার্ধের ৬ মিনিটের মাথায় সাতক্ষীরা টাউন স্পোটিং ক্লাবের ১০ নং জার্সিধারী খেলোয়ার সাইদুল একটি গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। এর মাত্র ৪ মিনিট পর অর্থাৎ প্রথমার্ধের ১০ মিনিটের মাথায় প্রতিপক্ষ ভালুকা চাঁদপুর সবুজ সংঘের ৮ নং জার্সিধারী খেলোয়ার সাগর একটি গোল করে দলকে সমতায় ফিরিয়ে আনতে সক্ষম হয়।

৭০ মিনিটের এই ফাইনাল খেলায় আপ্রাণ চেষ্টা করেও কোন দলই আর গোল করতে পারেনি। চরম উত্তেজনাপূর্ণ এই খেলা ১-১ গোলে ড্র হয়।

পরে ট্রাইব্রেকারে ৫-৪ গোলের ব্যবধানে সাতক্ষীরা সদর উপজেলার ভালুকা চাঁদপুর সবুজ সংঘ চ্যাম্পিয়ন হয়। সেরা খেলোয়ার মনোনীত হন ভালুকা চাঁদপুর সবুজ সংঘের ৮ নং জার্সিধারী খেলোয়ার সাগর।
ফাইনাল খেলাটি উপভোগ করার জন্য দর্শক গ্যালারীতে শত শত মানুষ জড়ো হয়।

ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে পুরস্কার বিতরণ করেন সাতক্ষীরা জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার প্রধান উপদেষ্টা এস এম মোস্তফা কামাল। তিনি বিজয়ী দল ও রানার্সআপ দলের হাতে ট্রফি তুলে দেন।

এ সময় জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, খেলাধুলার ক্ষেত্রে সাতক্ষীরা জেলার একটি অতিত ঐতিহ্য রয়েছে। এই ঐতিহ্যকে ধরে রাখতে আগামীতে স্কুল-কলেজ-মাদ্রাসায় বিভিন্ন ধরনের প্রতিযোগিতার আয়োজন করা হবে। তিনি বলেন, শুধু খেলা নয়, সাতক্ষীরা জেলা শিক্ষা,সংস্কৃতিসহ সব ক্ষেত্রেই এগিয়ে। সকলের সহযোগিতায় এই ধারা অব্যাহত রাখতে হবে।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাতক্ষীরার ভারপ্রাপ্ত সুলিশ সুপার ইলতুৎ মিশ , স্থানীয় সরকারের উপপরিচালক শাহ আবদুল সাদী ও ঢাকাস্থ সাতক্ষীরা জেলা সমিতির সভাপতি মো: রেজওয়ান খান মুন্না।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী সিরাজুল ইসলাম খান। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন সদ্য অবসরে যাওয়া ফিফা রেফারি তৈয়ব হাসান শামছুজ্জামান। ফাইনাল খেলা পরিচালনা করেন সহকারি ফেফা রেফারি ইকবল আলম বাবলু।

সাতক্ষীরা জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি প্রকৌশলী সিরাজুল ইসলাম খান ভয়েস অব সাতক্ষীরাকে জানান, গত ১ সেপ্টম্বর সাতক্ষীরায় ১ম বিভাগ ফুটবল লীগ২০১৮ এর উদ্বোধন করা হয়। এই ফুটবল লীগে জেলার ১০টি দল অংশ গ্রহণ করে।
##